ইরানি কমান্ডার জেনারেল সোলেমানির শেষকৃত্যে পদপিষ্টে মৃত অন্তত ৫০, আহত বহু!


Odd বাংলা ডেস্ক: মার্কিন ড্রোন হামলায় মৃত্যু হয়েছে ইরানের যুগান্তকারী গার্ড কোরের কাদসল ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলেমানির। তার শেষকৃত্যে এসে পদপিষ্ট হয়ে প্রাণ হারাল অন্তত ৫০ জন। সেইসঙ্গে গুরুতরভাবে আহত হয়েছেন ৪৮ জন। 

ইরানের সরকারি টেলিভিশনে প্রকাশিত হয়েছে এমনই তথ্য। সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে প্রাণহীন নিথর দেহগুলি। বহু মানুষ চিৎকার করে সাহায্য প্রার্থনা করছে। যদিও হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে কি না সেই বিষয়ে এখনই নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না। 

সূত্রের খবর অনুসারে কাসেম সোলেমানির শেষযাত্রায় উপস্থিত ছিলেন প্রায় ১০ লক্ষেরও বেশি মানুষ। তেহরানে রাস্তার দুপাশে সারিবদ্ধ হয়ে জমায়েত হয়েছিলেন তারা। ইরানের আপাতকালীন চিকিৎসা পরিষেবার প্রধানের তরফে জানানো হয়েছে যে, যা ঘটেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। সোলেমানির শেষযাত্রায় এসেই পদপিষ্ট হয়ে মারা গিয়েছেন বেশকিছু মানুষ আহতও হয়েছেন আরও অনেকে। 

আরও পড়ুন- বিশ্ব তৈরি তৃতীয় বিশ্বযুদ্ধের জন্য, ইরাকের সংসদের বড় সিদ্ধান্ত

প্রসঙ্গত, কাসেম সোলেমানির মৃত্যুর পর, মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধের ডাক দিয়েছে ইরান। যার ফলে তাদের হুঁশিয়ারিকে কেন্দ্র করে মধ্য এশিয়ায় তৈরি হয়েছে তীব্র উত্তেজনা। 
Blogger দ্বারা পরিচালিত.