তাঁর আসল নাম ঋত্বিক রোশন নয়, জন্মদিনে তাঁর সম্পর্কে কিছু অজানা তথ্য


Odd বাংলা ডেস্ক: আজ গ্রিক গড ঋত্বিক রোশনের জন্মদিন। অভিনয়ের পাশাপাশি নাচেও সমান পারদর্শী ঋতিত্বের নায়ক হিসাবে প্রথম ছবি 'কহো না প্যায়ার হ্যায়।' প্রথম ছবিতেই বাজিমাত। ধীরে ধীরে দিনে দুনি য়ায় নিজের প্রতিভা দিয়েই নিজের পরিচিত গড়ে তু লতে পেরেছেন ঋত্বিক। আজ তাঁর জন্মদিনে ফিরে দেখা তাঁর সম্পর্কে কিছু অজানা তথ্য।

১) শিশু শিল্পী হিসাবে বলিউডে ঋত্বিকের প্রথম পা রাখা ১৯৮০ সালে। জিতেন্দ্র অভিনীত 'আশা' ছবির হাত ধরে। সেই ছবিতে অভিনয় করে প্রথম ১০০ টাকা পেয়েছিলেন ঋত্বিক। সেই টাকায় কিনেছিলেন খেলনা গাড়ি। কারণ বরাবরই গাড়ির প্রতি চরম আসক্তি তাঁর। 

২) তাঁর আসল নাম কিন্তু ঋত্বিক রোশন নয়। তাঁর অফিশিয়াল নাম ঋত্বিক নাগরথ। আর ডাকনাম ডুগ্গু। 

৩) তাঁর জিন কিন্তু তাঁকে একজন সঙ্গীতশিল্পী হতে বলেছিল। কিন্তু তিনি বেছে নিলেন অভিনয়। তাঁর ঠাকুরদা বিখ্যাত শাস্ত্রীয় সঙ্গীতের সুরকার রোশন লাল নাগরথ। এবং তাঁর কাকাও জনপ্রিয় সরকার রাজেশ রোশন। সঙ্গীতের প্রতি ভালবাসা থেকে 'গুজারিশ' এবং 'জিন্দেগি না মিলেগি দোবারা' ছবিতে গানও গেয়েছেন ঋত্বিক।

৪) ঋত্বিক কিন্তু ধূমপায়ী নন। পাঁচবার অসফল প্রচেষ্টার পর অবশেষে ২০১১ সালে চিরদিনের মতো বিদায় জানিয়েছেন সিগারেটকে। 

৫) একাধিকবার এশিয়ার সেক্সিয়েস্ট পুরুষের খেতাব জিতেছেন ঋত্বিক। এরপর ২০১৩ সালে নিজের ফ্যাশন ব্র্যান্ড HRX লঞ্চ করেন তিনি। 

৬) অনেকেই জানেন, ঋত্বিক রোশনার ডান হাতে দুটো বুড়ো আঙুল রয়েছে। তাঁর এই শারীরিক অপূর্ণতা কিন্তু জন্মগতই। তবে ফ্যানেদের থেকে এই বিষয়টি কখনওই আড়াল করেননি ঋত্বিক। ঋত্বিক আরও জানান যে, ছোটবেলায় তাঁর হাতের আঙুল দেখে তাঁর বন্ধুরা পালিয়ে যেত। কিন্তু তিনি সগর্বে বলেন যে, তাঁর মতো আরও লক্ষ লক্ষ মানুষ আছেন যাঁরা তাঁর মতোই 'বিউটিফুলি ইমপারফেক্ট।' 
Blogger দ্বারা পরিচালিত.