শারীরিক সুস্থতার জন্য এই ভেষজটি কোন সঞ্জীবনীর চেয়ে কম নয়


Odd বাংলা ডেস্ক: আমাদের জীবনের শুরু থেকে শেষ কেটে যায় নতুন নতুন জিনিস জানতে ও শিখতে। কিন্তু তবুও অনেক কিছু বাকি থেকে যায় শেখার। আজ আমরা সেরকমই নতুন একটা জিনিস আপনাদের জানবো। এটি আমাদের স্বাস্থ্য সম্পর্কিত। সমাজ আধুনিক হওয়ার আগে যখন ডাক্তার বৈদ্য কিছুই ছিলনা, তখন মানুষ নিজেদের অসুস্থ শরীর সুস্থ করার জন্য সাহায্য নিত ভেষজের।

প্রকৃতির থেকে ভালো ওষুধ আর কি বা হতে পারে। আজ আপনাদের যে উদ্ভিদটির কথা বলবো তার নাম সাদাবাহার। এই উদ্ভিদের প্রচুর উপকারিতা। এর সাহায্যে আমরা অনেক কঠিন রোগ সারিয়ে তুলতে পারি। শুধু তাই নয়, মেয়েদের জন্যেও এটি খুব উপকারি। আসুন তাহলে জেনে নিন সাদাবাহার কি কি উপকারে লাগে।

১। চুলকানি- চুলকানির ওষুধ হিসাবে ব্যবহার করতেই পরেন সাদাবাহার। এই গাছের পাতা বেটে প্রভাবিত জায়গায় দিনে দুবার লাগান। আর ফল পান হাতে নাতে।

২। ত্বকের সমস্যা- ত্বকের সমস্যা কমবেশি সকলের থাকে, বিশেষ করে মেয়েদের। যেমন মুখে কালো দাগ, ব্রণ ইত্যাদি। এই ধরনের কোন সমস্যা হলে সাদাবাহার ফুলের রস বের করে নিয়ে মুখের প্রভাবিত স্থানে লাগান। এটিতে আপনার ত্বকের সমস্যা খুব সহজেই দূর হয়ে যাবে। আর আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল।

৩। ডায়াবেটিস - হতেই পারে আপনি ডায়াবেটিস রোগে ভুগছেন বা আপনার পরিবারের কেউ ভুগছে। সেই ক্ষেত্রে আপনি সাদাবাহরের পাতার রস খেতে পরেন/খাওয়াতে পারেন। অথবা পাতা চিবিয়ে খেতে পারেন। এই রসে আছে অ্যালকালয়েড যা বিটা কোষকে মজবুত করে রাখে। আর শরীরে ইনসুলিনের মাত্রা বজায় রাখে।

৪। রক্তচাপ - রক্তচাপ কমাতেও সাহায্য করে সাদাবাহার। উচ্চ রক্তচাপ কমাতে রোজ সকলে খালি পেটে এই গাছের শিকড় বেটে খান। আপনার রক্তচাপ নিয়ন্ত্রণে থাকবে।

৫। ক্যান্সার - ক্যান্সার রোগীদের জন্য এই পাতা খুব উপকারি। বিশেষজ্ঞরা বলেন এই গাছের পাতায় আছে ব্রিনক্রেস্টইন এবং বিব্লাস্টিন, যা ক্যান্সারের জীবাণু ধ্বংস করতে সক্ষম। সমগ্র ভাবে দেখতে গেলে এই গাছ সকলের জন্য উপকারি। তাই আপনারা সকলে এই গাছ আপনাদের বাড়িতে লাগান।
Blogger দ্বারা পরিচালিত.