রাস্তা খারাপ, নেই অ্যাম্বুলেন্স, অসুস্থ প্রসূতিকে কাঁধে নিয়ে ৬কিমি পথ পেরোলেন CRPF জওয়ানরা


Odd বাংলা ডেস্ক: মঙ্গলবার সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের একটি দল এক অসুস্থ গর্ভবতী মহিলাকে কাঁধে নিয়ে কমপক্ষে ৬ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছে, কেবল তাকে হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য। 

ঘটনাটি ছত্তিশগড়ের। সেখানকার মাওবাদী অধ্যুষিত এলাকা পাদেদা গ্রামের গভীর জঙ্গলে নিয়মিত টহল দিচ্ছিল। গ্রামবাসীদের কাছ থেকে তাদের খবরাখবর নেওয়ার সময় তাঁরা ওই অসুস্থ গর্ভবতী মহিলার কথা শোনেন। প্রসঙ্গত নিয়মিত পরিদর্শনের কারণে গ্রামবাসীদেরও সেনাদের প্রতি আস্থা জন্মায়। আর সেই কারণেই কয় কমান্ডার অবিণাশ রাইকে এক গর্ভবতী মহিলার অসুস্থতার কথা জানান এক গ্রামবাসী। 

এরপর আর সময় নষ্ট না করে কোম্পানী কমান্ডার এবং তাঁর দল এবং প্রাথমিক চিকিৎসা বিশেষজ্ঞদের নিয়ে বুদি নামে ওই মহিলার বাড়ি পৌঁছায়। সেখানে গিয়ে তাঁরা বুঝতে পারেন মহিলাটি আসন্ন প্রসবা, যাকে অবিলম্বে হাসপাতালে নিয়ে যাওয়া প্রয়োজন। 

কিন্তু গ্রামটি প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত হওয়ায় পাশাপাশি রাস্তা-ঘাট অত্যন্ত খারাপ হওয়ায় কোনও গাড়ি সেখানে প্রবেশ করতে পারেনি। কিন্তু হাত গুটিয়ে বসে না থেকে সিআরপিএফ-এর ওই দল একটি খাটিয়াতে মহিলাকে নিয়ে প্রায় ৬ কিলোমিটার পথ হেঁটে গিয়েছিলেন। এরপর বড় রাস্তায় পৌঁছে তাঁরা প্রসূতিকে গাড়িতে বিজপুরে জেলা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।
Blogger দ্বারা পরিচালিত.