BREAKING: নির্ভয়ার ধর্ষণকারীদের ফাঁসির সাজা ঘোষণা, মৃত্যুদণ্ড দেওয়া হবে ২২ জানুয়ারি


Odd বাংলা ডেস্ক: বিচার পেতে লেগে গেল সাত বছর। ২০১২ সালে দিল্লিতে মাত্র ২৩ বছরের মেডিকেলের ছাত্রীকে গণধর্ষণ করে খুনের অভিযোগে দোষী চারজনের মৃত্যুর পরোয়ানা জারি করল আদালত। জানা গিয়েছে, আগামী ২২ জানুয়ারী সকাল ৭টায় মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হবে। 

দোষী মুকেশ সিং (৩২ বছর), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬) এবং অক্ষয় কুমার সিং-কে ফাঁসি দেওয়া হবে তিহার জেলে। সূত্রের খবর, এক মাস আগে থেকেই তিহারে এর প্রস্তুতি পর্ব শুরু হয়ে গিয়েছে। এতদিন ধরে দোষীদের মৃত্যুর শাস্তি যিনি প্রাণপাত করে দাবি করেছিলেন, সেই নির্ভয়ার মা এদিন জানিয়েছেন, 'এই রায় বিচার বিভাগের প্রতি জনগণের বিশ্বাসকে আরও শক্তিশালী করে তুলবে। নারীর ক্ষমতায়ণ ঘটবে এবং আমার মেয়ে ন্যায়বিচার পাবে।' 

২৩ বছরের ওই ছাত্রী যাঁকে সারা দেশ 'নির্ভয়া' নামে চিনেছিলেন, চলন্ত বাসে যোনিতে লোহার রড ঢুকিয়ে ধর্ষণ করে রাস্তায় ফেলে দেওয়া হয়েছিল। তারপর থেকে নির্ভয়ার ধর্ষণকারীদের মৃত্যুদণ্ডের দাবিতে উত্তাল হয়েছিল সারা দেশ।

আরও পড়ুন- নির্ভয়ার ধর্ষকদের নিজে হাতে ফাঁসি দিতে চায় সাধারণ মানুষ, তিহাড়ে জমা পড়ল চিঠি

এদিন নির্ভয়ার অপরাধীদের ফাঁসির সাজা ঘোষণার সময় আদালত কক্ষে উপস্থিত ছিলেন নির্ভয়ার পরিবার এবং দোষীদের পরিবারের সদস্যরা। বিচারপতির সাজা ঘোষণার সঙ্গে সঙ্গে দুপক্ষেরই চোখ ভিজে আসে কান্নায়।মনে করা হচ্ছে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে তিহারের ৩ নম্বর কারাগারে। যেখানে ফাঁসি কার্যকর করার জন্য ডামি বিচার হয়েছিল। কর্মকর্তারা বলছেন, বিহারের বাক্সার থেকে দড়ি আনা হয়েছে, ২০১৩ সালে পার্লামেন্টের হামলার আসামি আফজাল গুরুকে ফাঁসি দেওয়ার জন্য এজাতীয়ল দড়ি ব্যবহার করা ছিল।
Blogger দ্বারা পরিচালিত.