মিটে যাবে টাকার অভাব, আজ বৃহস্পতিবার করুন এই কাজ


Odd বাংলা ডেস্ক: আমরা সবাই চাই যেন সংসারে সুখ সমৃদ্ধি বজায় থাকে। সংসারে যাতে কোনো বাধা বিপত্তি না আসে সেই চেষ্টা সবাই করেন। সুখ সমৃদ্ধি বজায় রাখার জন্য সবাই পুজো পাঠ করে থাকেন। অনেকে অনেক ব্রত পালন করেন। উপোষ করে ভগবানের আরাধনা করেন। আবার অনেকে জ্যোতিষের পরামর্শ নেন। আবার অনেক সময় পারিবারিক অশান্তি সংসারের সুখ ব্যহত করে। বর্তমানে কোনো মানুষই সম্পূর্ণ নন, ভালো দিক খারাপ দিক দুই রয়েছে। 

সব দিক মানিয়ে চললেই তবে সংসারে সুখ শান্তি বজায় থাকে। সব মিলিয়ে কিছু কিছু জিনিস মাথায় রাখলে সংসার সুখি হয়ে ওঠে। পরিবারে একসাথে থাকতে গেলে একটু ঝগড়া অশান্তি হয়ে থাকে, কিন্তু ঝগড়ার পরে কখনই কথা বলা বন্ধ করে দেবেন না। ইগো ঝেড়ে ফেলুন, দেখবেন সংসারে সুখ বজায় থাকবে। কোনো মানুষই পুরোপুরি সম্পুর্ন নন, কারুর কিছু ভালো না লাগতেই পারে, সেক্ষেত্রে তাকে বদলানোর কোনো দরকার নেই, বরং তাকে সেইভাবে মানিয়ে নিন, তাতে সুখ বজায় থাকবে। সংসারে সুখ শান্তি বজায় রাখতে হলে স্বার্থত্যাগী হতে হবে। সোশ্যাল মিডিয়া থেকে ধূমপান, এসব অভ্যাস থেকে নিজেকে দূরে রাখুন। প্রিয় মানুষের পছন্দ অপছন্দের দাম দিতে শিখুন, তাহলে সংসারে সুখ বজায় থাকবে। সুখ সমৃদ্ধি বজায় রাখার জন্য অনেকেই বাস্তুশাস্ত্র বিশ্বাস করে থাকেন। বাস্তুমতে বেশ কিছু নিয়ম মানলে সংসারে সুখ সমৃদ্ধি বজায় থাকে। বাস্তুমতে সি-সল্ট ঘরে রাখলে ঘর থেকে নেগেটিভ এনার্জি দূর হয় ও সুখ শান্তি বজায় থাকে। ঘরের কার্পেটে ধুলো জমে থাকলে তা থেকে নেগেটিভ এনার্জি নির্গত হয়, চেষ্টা করবেন ঘরের কার্পেট পরিস্কার রাখার। 


 নোংরা জামাকাপড় বাড়িতে ছড়িয়ে না রাখাই ভালো, এতে পজিটিভ এনার্জি চলে যায়। বাস্তুমতে বুধবার গণপতিদেবের বার হিসাবে ধরা হয়। ওই দিন গনপতিদেবের পুজো করলে সংসারে সুখ সমৃদ্ধি বজায় থাকে। বৃহস্পতিবার লক্ষ্মী দেবীর বার হিসাবে ধরা হয়, ওই দিন লক্ষীদেবীর পাচালি পড়ে আরাধনা করলে দেবী প্রসন্ন হন ও সংসারে সুখ সমৃদ্ধি বজায় থাকে। মধ্যপ্রদেশের উজ্জয়িনী, রাজস্থানের যোধপুর, নাগপুর, বিহারের বৈদ্যনাথ, উত্তরপ্রদেশের বারাণসীর ধুন্ডিরাজ এমনই সারা দেশে সিদ্ধিদাতা গনেশ মন্দিরের দেখা মেলে। অনেকেই মনে করেন বৃহস্পতিবার পানপাতা, ধুপধুনো, ফুল, দুর্বা, চন্দনকাঠ, নারকেল, নতুন বস্ত্র দিয়ে গনপতিদেবের পুজো করলে সংসারে সুখ সমৃদ্ধি বজায় থাকে।
Blogger দ্বারা পরিচালিত.