খলনায়কের পরিভাষা বদলে দিল 'দ্বিতীয় পুরুষ'


Odd বাংলা ডেস্ক: একটা সিনেমা হবে যেখানে নায়ক থাকবে নায়িকা থাকবে আর ভিলেন। খুব সোজা হিসেবটা। কিন্তু এবারেরটা মিললো না। কোথায় প্রোটাগনিস্ট। কোথায় তার ক্রাইসিস। আপনার মনে অনেক প্রশ্ন জমবে আবার তার উত্তরও আপনি নিজেই খুঁজে পাবেন। না! সিনেমা শুরু হলে মনে হতেই পারে আর পাঁচটা থ্রিলারের মধ্যে থাকা খুন, রক্ত এসবই। কিন্তু দ্বিতীয় পুরুষ তার বেশি কিছু। সৃজিত বলেছিলেন ৯ বছর তিনি এর কোনো সিক্যুয়াল তৈরি করেননি কারন সঠিক প্লট পাচ্ছিলেননা। অবশ্য কাজটা তিনি ঠিকই করেছেন। কারণ দ্বিতীয় পুরুষ তাঁর সেরা সৃষ্টিগুলির মধ্যে একটা হয়ে থাকবে।   

ছবির প্রতিটা দৃশ্যই খুব প্রাসঙ্গিক। সম্পাদনাও খুবই সঠিক। কোনও দৃশ্যই আপনার অতিরিক্ত বলে মনে হবে না। সম্পুর্ন সিনেমাটিকে আপনার একটা ডায়েরি বলে মনে হতে পারে। এই শহরের বুকেই আরও একটা শহর চলে, যেখানে অন্ধকার আরও বেশি জমাট বাঁধে। যেখানে ঘামের গন্ধ আপনার ভাল লাগবে। যেখানে এক টাকার একটা কয়েনও অনেক কিছু বদলে দিতে পারে। সেরকমই অন্ধকারের বুকে নিজের গল্প সাজিয়েছেন পরিচালক সৃজিত। 


আমাদের নিজের জীবনের ভাবনা চিন্তাগুলো যেমন মাঝে মাঝে অদ্ভুত ভাবে আমরা সাজায় তেমন করেই এখানে পরম, রাইমা ও আবিরকে সাজিয়েছেন পরিচালক। দেখে মনে হবে ত্রিকোন প্রেম। কিন্তু তার অভ্যন্তরেও আছে রোমাঞ্চ ও রহস্য। গৌরবও এখানে বেশ ভাল কাজ করেছে। তবে যে খোকাকে নিয়ে সোশ্যাল মিডিয়া মাতাল। সে নিজে কিন্তু জীবন দর্শন সম্পর্কে বেশ পাক্কা। রহস্যটা আসলে খোকার মধ্যেই। সিনেমার চালিকা শক্তিও খোকাই। বাকিরা তো শুধুই তাকে অনুসরন করছে। অনির্বানের অভিনয় ও পরমের প্রতিক্রিয়া দেওয়ার সময় একদম পারফেক্ট। বেশ মানিয়েছে দুজনকে। ব্যাস! বাকিটা নিজেরা দেখে আসুন।            
Blogger দ্বারা পরিচালিত.