হাত ধরার পদ্ধতিই বলে দেবে আপনার সঙ্গীর চরিত্র


Odd বাংলা ডেস্ক: প্রথম ডেট। কৌতুহল অনেক বেশি। দু’জনেই একে অপরের কাছে অপরিচিত। সব ক্ষেত্রেই একটা বাধো বাধো ভাব। কিন্তু, তা বললে কী আর হয় ? সময় নষ্ট করে যার সঙ্গে ডেটে গিয়েছেন, তাঁর চরিত্রটা ঠিক কেমন সেটা একবার যাচাই করে দেখবেন না ? ডেট প্রথম হলেও সব লজ্জাকে একপাশে সরিয়ে রাখুন। একসঙ্গে পাশাপাশি হাঁটতে হাঁটতে ধরেই ফেলুন সঙ্গীর হাত। দেখবেন তিনিও এগিয়ে এসেছে। নিজের মতো করে ধরে ফেলেছেন আপনার হাতটিকে। ব্যস সঙ্গীর হাত ধরার পদ্ধতি দেখেই তাঁর চরিত্র যাচাই করে নিন।
আঙুলের মধ্যে দিয়ে হাত ধরা
এইভাবে হাত ধরার মানে সঙ্গী আপনার সঙ্গে যথেষ্ট স্বাচ্ছন্দবোধ করছেন। মানসিক ও শারীরিক দুভাবেই আপনার অনেক কাছাকাছি আসতে চান। আপনাকে পুরোপুরি চিনতে চান। এছাড়া এইভাবে হাত ধরার পদ্ধতি একে অপরের পাশে থাকারও প্রতিশ্রুতি দেয়।
হাতের কবজি ধরা
এটা খানিকটা অদ্ভুত। এভাবে হাত ধরার দুটো কারণ হতে পারে। একটা হল আপনার প্রতি সঙ্গী খানিকটা আগ্রাসী। দ্বিতীয়ত, একটা শক্তপোক্ত, মজবুত সম্পর্কের লক্ষণ এটি। আবার অনেকে মজা করেও কিন্তু এভাবে হাত ধরে থাকেন।
চেটোর মধ্যে দিয়ে হাত ধরা
হাতের চেটোর মধ্যে দিয়ে হাত ধরার ফলে দুটো হাতই এক হয়ে যায়। এই পদ্ধতি সাধারণত রাস্তা ঘাটে বেশি চোখে পড়ে। সঙ্গী যদি এভাবে হাত ধরে তাহলে তাঁকে ছাড়বেন না। কারণ এই সঙ্গী আজীবন আপনাকে নিরাপত্তা দেবেন। কখনও হয়তো বকবেনও সেটা মেনে নিন। বকুনি হয়তো আপনার জন্য ভালো।
একটা আঙুল ধরা
ছোটোবেলায় বাড়ির বড়রা বাচ্চাদের হাত সাধারণত এভাবেই ধরে থাকেন। তবে পরিবারের সদস্যদের এইভাবে হাত ধরা আর সঙ্গীর এভাবে হাত ধরার মধ্যে বেশ কিছু পার্থক্য রয়েছে। সঙ্গী এভাবে হাত ধরলে বুঝবেন তিনি আপনার সঙ্গে শুধুমাত্রই ফ্লার্টিং করছেন। অথবা সম্পর্কটিকে খুব একটা গুরুত্ব দেন না তিনি।
কাঁধের ওপর দিয়ে হাত ধরা
অনেকের প্রবণতা আছে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় কাঁধের উপর হাত রাখার। রাস্তা বা পার্কে এই ছবি অনেক সময়ই দেখতে পাওয়া যায়। বিষয়টি কিন্তু, অন্য পথচারীদের কাছে খুবই দৃষ্টিকটু। তাতে কী হবে? আপনার পার্টনার যদি একাজ করেন আর আপনি বিষয়টি অপছন্দ না করেন তাহলে কী যায় আসে? যে যা বলছে, ভাবছে করতে দিন। আপনারা দু’জনে একে অপরের মধ্যে হারিয়ে যান। সঙ্গী যে আপনার সঙ্গে কতটা স্বাচ্ছন্দবোধ করেন এই পদ্ধতি এই বিষয়টিকে আরও স্পষ্ট করে তোলে।

Blogger দ্বারা পরিচালিত.