পড়াশোনা শিখে বিদেশে গিয়ে গরুর মাংস খায় ভারতীয়রা, তাই স্কুলে গীতা পাঠ দেওয়া উচিত: গিরিরাজ সিংহ


Odd বাংলা ডেস্ক: বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য, বেশিরভাগ ভারতীয়রা অল্প বয়সে বিদেশে গিয়ে বসবাস শুরু করে, এবং তাঁদের মধ্যে অধিকাংশই গরুর মাংস খাওয়া শুরু করে। তাঁদের সংস্কৃতি এবং ঐতিহ্যের মূল্যবোধ সম্পর্কে পাঠ দেওয়া হয় না বলেই এমনটা ঘটছে বলে দাবি তাঁর। 

তিনি আরও দাবি করেন, 'আমরা আমাদের শিশুদের মিশনারি স্কুলে পাঠাই, এরপর তারা আইআইটি-র মতো প্রতিষ্ঠানে পড়াশোনার সুযোগ পায়, ইঞ্জিনিয়ার তৈরি হয়, বিদেশে যায় এবং এরপরই তাঁদের বেশিরভাগই গরুর মাংস খাওয়া শুরু করে। কারণ আমরা আমাদের ঐতিহ্য এবং মূল্যবোধ সম্পর্কে তাঁদের শিক্ষা দিই না। আর এরপরে বাবা-মায়েরাই বলেন সন্তানরা তাঁদের দেখভাল করছে না। আর তাই স্কুলে ভাগবত গীতা পড়ানো উচিত।' 

এদিন 'শ্রীমদ্ভগবত কথা জ্ঞাপন' অনুষ্ঠানে এসে গিরিরাজ সিংহ আরও বলেন, 'আমরা প্রায় ১০০টি বাড়িতে সমীক্ষা চালিয়ে দেখেছি কেবল ১৫টি পরিবারে হনুমান চল্লিশা পাওয়া গিয়েছে, আর রামায়ণ এবং মহাভারত পাওয়া গিয়েছে মাত্র ৩টি বাড়িতে। সুতরাং এই নিয়ে শিশুদের কখনওই দোষ দেওয়া যায় না।' তাঁর আরও দাবি, ভারতের সংস্কৃতি বাঁচালে তবেই এই দেশ টিকে থাকবে।
Blogger দ্বারা পরিচালিত.