বাস্তব জীবনের ব়্যাপুনজ়েল, ৬ ফুট লম্বা চুল নিয়ে বিশ্ব রেকর্ড গড়ল ভারতের নীলাংশি


Odd বাংলা ডেস্ক: চুল নিয়ে চুলচেরা বিশ্লেষণ করতে কার না ভাললাগে। কিন্তপ খারাপ হেয়ার কাট হলে তাতে সকলেরই মন খারাপ হয়। কিন্তু ক্লাস সিক্সে খারাপ হেয়ারকাটই গুজরাতের নীলাংশি প্যাটেলকে বড় চুল রাখার পক্ষে অনুপ্রেরণা যুগিয়েছিল। বর্তমানে নীলাংশি বিশ্বের দীর্ঘতম চুলের অধিকারী। আর এই কারণে গিনেস ওয়র্ল্ড রেকর্ডেও নামও উঠেছে তার।  


নীলাংশি চুলের দৈর্ঘ্য ১৯৬ সেন্টিমিটার অর্থাত ৬ ফুট ২.৮ ইঞ্চি। বাস্তব জীবনের রাপুনজেল নামে খ্যাত নীলাংশি এর আগে ২০১৮ সালেও একটি রেকর্ড গড়েছিল। সেইসময় তার চুল ১৭০.৫ সেন্টিমিটার দীর্ঘ ছিল। 

নীলাংশি এই লম্বা চুলের নেপথ্যের রহস্য কী জানেন? ১৭ বছরের নীলাংশি একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাতকারে জানিয়েছেন, তাঁর মা কিছু গোপন উপকরণ দিয়ে একটি তেল প্রস্তুত করেন, সেটাই চুলে ব্যবহার করে নীলাংশি। নীলাংশি আরও জানায় যে, সে সপ্তাহে একদিন করে চুল ধোয়। এবং তার চুল শোকাতে প্রায় আধ ঘণ্টা সময় লাগে এবং সেই চুল আচড়াতে আরও এক ঘণ্টা সময় লাগে। 


তবে ভবিষ্যতে কী করতে চাযয় নীলাংশি, সেই প্রশ্নের উত্তরে সে জানানয়, বর্তমানে সে দ্বাদশ শ্রেণির ছাত্রী, তবে ভবিষ্যতে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে চায় সে। আর সেইমতোই সে এখন জয়েন্ট এন্ট্রান্সের প্রস্তুতি নিচ্ছে। 
Blogger দ্বারা পরিচালিত.