নাকের ওপর বিশ্রি ব্ল্যাক হেডস! দূর করুন এই সহজ ঘরোয়া উপায়ে


Odd বাংলা ডেস্ক: ব্ল্যাক হেডস একটা খুবই কমন সমস্যা। নাকের ওপর, কপাল এবং গাল বরাবর অংশে ব্ল্যাক হেডস দেখা যায়। ত্বকের ওপেন পোরসগুলিতে ধুলোবালি এবং মৃত কোষ জমার কারণে ত্বকে ব্ল্যাক হেডস-এর প্রাদুর্ভাব দেখা যায়। তবে খুব অল্প সময়ে ঘরোয়া পদ্ধতির সাহায্যে বাড়ি বসেই দূর করতে পারেন ব্ল্যাক হেডস। জেনে নিন কীভাবে... 

১) ডিমের সাদা অংশ-  ডিমের সাদা অংশ ব্ল্যাক হেডস-এর ওপর লাগিয়ে নিয়ে, টিস্যু পেপারের দুটি স্তর দিয়ে মুড়ে দিন। শুকোনো পর্যন্ত অপেক্ষা করুন। কিছুক্ষণ পরে তুলে দেখুন জমে থাকা ব্ল্যাকহেডস টিস্যু পেপারে উঠে আসবে।
লেবু

২) লেবু-চিনির মিশ্রণ- লেবুর রলসের সঙ্গে চিনি মিশিয়ে মিশ্রণটি ব্ল্যাক-হেডস-এর ওপর ১০-১২ মিনিট ঘষে নিন। এরপর মুখ ধুয়ে ফেলুন। ব্ল্যাক হেডস গায়েব হয়ে যাবে। 

৩) দারচিনি- দারচিনি ত্বক খুব ভাল পরিষ্কার করে। ১ চামচ দারুচিনি গুঁড়ার সঙ্গে লেবুর রস মিশিয়ে স্ক্রাব তৈরি করে লাগান এবং ২০ মিনিট রেখে দিন। এরপর ধুয়ে নিয়ে দেখুন। এইভাবে ২ সপ্তাহ করতে থাকুন। 

৪) অ্যালোভেরা জেল- অ্যালোভেরা জেল ব্ল্যাক হেডস এবং হোয়াইট হেডস দুই-ই দূর করতে বিশেষভাবে সাহায্য করে। অ্যালোভেরা জেল মুখে মেখে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। 

৫) নারকেল তেল- প্রতিদিন রাতে শোওয়ার আগে মুখে যদি নারকেল তেল লাগাতে পারেন, তাহলে তা ত্বকের পরিচর্যার জন্য খুবই ভাল। এতে করে ত্বকের ওপেন পোরসগুলিতে ময়লা জমতে পারে না। 
Blogger দ্বারা পরিচালিত.