পাহাড়ের ৫০০ ফুট উচ্চতা থেকে পড়েও প্রাণে বাঁচলেন ভারতীয় বংশোদ্ভূত এই কিশোর পর্বতারোহী


Odd বাংলা ডেস্ক: এ যেন সত্যিই কোনও দৈব-যোগ। নয়তো ৫০০ ফুট উচ্চতা থেকে পড়ে গিয়ে প্রাণে বেঁচে যাওয়া নিতান্তই অসম্ভব। ১১,২৪০ ফুট উচ্চ মাউন্ট হুড-এর প্রায় ৫০০ ফুট উচ্চতা থেকে পড়ে যান মাত্র ১৬ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভুত পর্বতারোহী গুবরাজ সিং। আর এইভাবেই মৃত্যুকে এত কাছ থেকেও দেখেও ফিরে এলেন এই কিশোর পর্বতারোহী।

ভারতীয় বংশোদ্ভুত মার্কিন প্রবাসী কিশোর গুবরাজ সিং বন্ধুদের সঙ্গে মাউন্ট হুড পর্বতাভিজানে গিয়েছিলেন। তবে এই প্রথম নয়, এর আগেও পর্বতারোহনে গিয়েছিলেন তিনি। একটা বা দুটো নয়, এর আগে ৮৯ টি অভিযানে সফল হয়েছিলেন গুবরাজ। তবে বিপত্তি ঘটল ৯০তম অভিযানে! 

মাউন্ট হুডের ১০,৫০০ ফুট উচ্চতা থেকে উদ্ধার করা হয় তাঁকে। অত উঁচু থেকে পড়ে যাওয়া একটা পা ভেঙে গিয়েছে তাঁর। যদিও জীবনের মূল্যের বিচারে এই ক্ষতিই খুবই সামান্য। তবে যে জায়গায় সে আটকে ছিল তার অবস্থানের জন্য তাঁকে উদ্ধার করতে বেশ খানিকটা বেগ পেতে হয়েছিল। তাঁর অপারেশনও করা হয়েছে বলে জানা গিয়েছে, তবে তাঁর মাথায় হেলমেট থাকায় কোনও গুরুতর চোট পায়নি সে। 

প্রসঙ্গত, মাউন্ট হুড হল ওরেগনের সর্বোচ্চ শিখর এবং প্রতি বছর ১০,০০০ এরও বেশি মানুষ এই তুষার-আচ্ছাদিত চূড়ায় অভিযান চালায়। 
Blogger দ্বারা পরিচালিত.