বাড়ি কেনার প্ল্যান করছেন? মাত্র ৭১ টাকায় বিকোচ্ছে আলিশান বাড়ি, কোথায়


Odd বাংলা ডেস্ক: প্রত্যেক মানুষই নিজের জীবনে একবার হলেও একটি বাড়ি কেনার স্বপ্ন দেখেন। কিন্তু সত্যি কথা বলতে গেলে এখন আজকাল সম্পত্তির দাম যেভাবে আকাশছোঁয়া হয়ে চলেছে তাতে করে নতুন সম্পত্তি কেনাটা খুবই সময়সাপেক্ষ ব্যপার সেইসঙ্গে ব্যয়সাপেক্ষও বটে। 

কিন্তু জানেই ইতালিতে বাড়ি বিকোচ্ছে মাত্র ১ ডলারের বিনময়ে। ভারতীয় মুদ্রায় যার মূল্য মাত্র ৭১ টাকা। ইতালির নেপলস থেকে মাত্র ৮০ মাইল দূরত্বে অবস্থিত বিস্যাকিয়া নামে একটি শহরে প্রায় ৯০টি বাড়ির বিক্রির জন্য রয়েছে। আর প্রতিটি বাড়িই বিক্রি করা হবে মাত্র ১ ডলারের বিনিময়ে।  
এমনটাও কি সম্ভব? শহরের ডেপুটি মেয়র ফ্রান্সেসকো টারতাগলিয়ার মতে, গ্রামের সবচেয়ে প্রাচীন অঞ্চলে এই বাড়িগুলি রয়েছে। বাড়িগুলি পাশাপাশি সারিবদ্ধভাবে বিরাজ করছে। পাশাপাশি অবস্থানের জন্য অনেকে একটি কমন দরজাও ব্যবহার করতে পারেন। আর সেই কারণেই তাঁরা একান্নবর্তী পরিবার, বন্ধু-বান্ধব, আত্মীয় স্বজন- অর্থাত একে অপরকে চেনেন এমন মানুষেদেরই বাড়ি কেনার জন্য আহ্বান জানাচ্ছেন। পুরনো জীবনকে পিছনে ফেলে রেখে সকলে একসঙ্গে বসবাস করাকে উৎসাহ দিচ্ছেন। 

শুধু তাই নয়, বাড়িগুলি স্থানীয় কতৃপক্ষের মালিকানাধীন হওয়ার কারণে ক্রেতারা সরাসরি শহর থেকেই বাড়িগুলি ক্রয় করতে পারবেন। গ্রাহকরা নিজের মনের মতো করে বাড়ির সংস্কারও করে নিতে পারেন। 
Blogger দ্বারা পরিচালিত.