ভারতীয় সেনাকে হত্যার জের, তল্লাশি চালিয়ে কুখ্যাত জইশ জঙ্গিকে খতম করল বাহিনি


Odd বাংলা ডেস্ক: দক্ষিণ কাশ্মীরে একটি এনকাউন্টারে নিহত হন দুই নিরাপত্তাবাহিনীর কর্মী। আর এবার এরই বদলা নিল ভারতীয় সেনারা। পাল্টা হামলা চালিয়ে এক ভয়ঙ্কর জইশ জঙ্গিকে খতম করা হয়েছে বলে খবর। তবে আরও এক জঙ্গি পলাতক হয়েছে বলে খবর। 

জম্মু ও কাস্মীর পুলিশ সূত্রে খবর, নিহত ওই জঙ্গি এক বিদেশি সন্ত্রাসী যে, আবু সইফুল্লাহ ওরফে আবু কাশিম নামে পরিচিত। কুখ্যাত এই জঙ্গি জইশ-ই-মুহমম্দ দলের হয়ে কাজ করত। নিহত জঙ্গিটি প্রায় দেড় বছরেরও বেশি সময় ধরে অবন্তীপোরা জেলার ত্রাল এলাকায় সক্রিয় ছিল এবং বিদেশি জইশ জঙ্গি কারি ইয়াসির-এর একান্ত ঘনিষ্ঠ সহযোগী ছিল। শুধু তাই নয়, ২০১৯-এর ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রণয়মকারী ৩৭০ ধারা রদের পরেও একাধিক হত্যাকাণ্ডে এই সন্ত্রাসীর হাত ছিল বলে জানা যায়। 

জইশ জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে ২১ জানুয়ারি ভোরবেলা সেনাবাহিনির তরফে একটি তল্লাশি অভিযান চালানো হয়। ৫০টি রাষ্ট্রীয় রাইফেল এবং সিআরপিএফ-এর ১৮৫টি ব্যাটেলিয়ান সমেত এই অনুসন্ধান কার্য সংগঠিত করা হয়েছিল। 

ওই তল্লাশি অভিযান চলাকালীনই সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হন সেনাবাহিনীর দুই সদস্য। তড়িঘড়ি তাঁদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। হাসপাতালেই সেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাঁরা। এরপরই পাল্টা আক্রমণ শানায় ভারতীয় সেনা। 
Blogger দ্বারা পরিচালিত.