বীর সাভারকরের সঙ্গে শারীরিক সম্পর্ক ছিল নাথুরাম গডসের!- কংগ্রেসের পুস্তিকা ঘিরে জোর বিতর্ক


Odd বাংলা ডেস্ক: বিনায়ক দামোদর সাভারকারকে নিয়ে একটি বিতর্কিত পুস্তিকা নিয়ে শুরু হয়েছে জোর গুঞ্জন। সেই বিতর্কিত পুস্তিকায় দাবি করা হয়েছে যে, হিন্দু মহাসভার সহ-প্রতিষ্ঠাতা বিনায়ক দামোদর সাভারকরের সঙ্গে গান্ধীজির হত্যাকারী নাথুরাম গডসের একটা শারীরিক সম্পর্ক ছিল। 

'হাউ ব্রেভ ওয়াজ বীর সাভারকর'-নামে ওই পুস্তিকাটি মধ্য ভোপালে কংগ্রেস পরিচালিত একটি সর্বভারতীয় কংগ্রেস সেবা দলের প্রশিক্ষণ শিবিরে বিতরণ করা হয়েছে বলে অভিযোগ। শুধু তাই নয়, সেইসঙ্গে এই পুস্তিকায় সাভারকরকে নিয়ে বিভিন্ন ঘটনা ও বিতর্কেরও উল্লেখ রয়েছে বলে জানা গিয়েছে। 

ডমিনিক ল্যাপিয়ের এবং ল্যারি কলিন্সের বিখ্যাত 'ফ্রিডম অ্যাট মিডনাইট' বইটি থেকে একটি ঘটনার কথা উল্লেখ করে ওই পুস্তিকায় লেখা হয়েছে, ব্রহ্মচর্য গ্রহণ করার আগে নাথুরাম গডসে শারীরিক সম্পর্কে লিপ্ত ছিলেন। তিনি ছিলেন সমকামী। তাঁর সঙ্গে সমকামী সম্পর্কে ছিলেন দামোদর বীর সাভারকর। 

এখানেই শেষ নয়, ওই পুস্তিকায় এমন কিছু প্রশ্ন করা হয়েছে, যা এই বিতর্ককে এক অন্য মাত্রা যোগ করেছে। একটি প্রশ্নে বলা হয়েছে, সংখ্যালঘু মহিলাদের ধর্ষণ করতে কি সাভারকর উৎসাহ দিয়েছিলেন?- এই প্রশ্নের উত্তরে কংগ্রেসের বুকলেটে লেখা রয়েছে হ্যাঁ! পুস্তিকায় আরও লেখা হয়েছে যে, সাভারকর মাত্র ১২ বছর বয়সে একটি মসজিদে পাথর ছুঁড়েছিলেন। সেইসঙ্গে পুস্তিকাটি আরএসএস-কে নাৎসি এবং ফ্যাসিবাদী সংগঠন হিসাবে বর্ণনা করেছে এবং বলা হয়েছে যে এই সংগঠন হিটলারের নাৎসিবাদ এবং মুসোলিনির ফ্যাসিবাদের দ্বারা অনুপ্রাণিত।।
Blogger দ্বারা পরিচালিত.