তিহারে নির্ভয়ার ধর্ষকদের ফাঁসির প্রস্তুতি তুঙ্গে, চলছে বিশেষ মহড়া


Odd বাংলা ডেস্ক: দিল্লির নির্ভয়া গণধর্ষণ এবং হত্যা মামলায় চার অপরাধীকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়েছে। দিল্লির একটি আদালতের নির্দেশে আগামী ২২ জানুয়ারি সকাল সাড়ে সাতটার সময় তিহার জেলে ফাঁসি দেওয়া হবে চার অপরাধীকে। 

আর তার আগেই চার অপরাধী মুকেশ, পবন গুপ্তা, অক্ষয় কুমার সিং, ও বিনয় শর্মার ফাঁসির মহড়া দেওয়া হল তিহার জেলে। রবিবারদিন কারাগারের এক আধিকারিকের দল এই চার আসামির ফাঁসির মহড়া কার্যকর করেছে। জেলের একজন প্রবীণ কর্মকর্তা জানিয়েছেন, অপরাধীদের ওজন অনুসারে রাবিশ এবং পাথরের বস্তা ব্যবহার করে একটি ডামি প্রস্তুত করা হয়েছিল। 

তিনি জানান, তিহার জেলের তিন নম্বর কারাগারে এই ফাঁসি কার্যকর করা হবে। উত্তরপ্রদেশ কারাগার কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, মীরাট থেকে পবন জল্লাদকে এই চার আসামীকে ফাঁসি দেওয়ার জন্য পাঠানো হবে।

আরও পড়ুন- পরিবারে চরম আর্থিক অনটন, নির্ভয়ার দোষীদের ফাঁসি দিয়েই মেয়ের বিয়ে দিতে চান পবন জল্লাদ

তিহার জেল কর্তৃপক্ষ উত্তরপ্রদেশের কারাগার কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়েছিল যে, মৃত্যুদণ্ড কার্যকর করার জন্য যাতে দু'জন ফাঁসুড়ে দিয়ে সাহায্য করা হয়। দোষী চারজনকে যাতে একসঙ্গেই ফাঁসি দেওয়া যায়, সেই ব্যবস্থাই করা হবে। 

তিহার কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অপরাধীরা সুস্থ মানসিক অবস্থার মধ্যে রয়েছে কি না তা নিশ্চিত করার জন্য তাদের সঙ্গে প্রতিদিনই কথাবার্তা বলেন জেল কর্তৃপক্ষ। 
Blogger দ্বারা পরিচালিত.