জ্যোতিষশাস্ত্র প্রমাণিত বিজ্ঞান- দাবি এক বিজেপি নেতার!


Odd বাংলা ডেস্ক: বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহু দূর। তাই জ্যোতিষশাস্ত্রের ওপর একদল মানুষের যেমন অপার বিশ্বাস রয়েছে, তেমনই জ্যোতিষশাস্ত্রকে গালমন্দ করেন এমন মানুষের সংখ্যাও কিন্তু কম নয়। তবে এবার এক বিজেপি নেতা জ্যোতিষশাস্ত্রকে বিজ্ঞান বলে দাবি করলেন! 

প্রসঙ্গত, এর আগে মহাভারতে পারমাণবিক অস্ত্র এবং গরুর দুধে সোনা- মতো তত্ত্বের পর বিজেপির নবতম সংযোজন জ্যোতিষশাস্ত্র নাকি বিজ্ঞান। কর্ণাটকের নয়া কুসংস্কারবিরোধী আইন-এর আওতায় জ্যোতিষশাস্ত্রকে আনা যাবে না বলে দাবি করলেন কর্ণাটকের বিজেপি সরকারের রাজস্ব মন্ত্রী আর অশোক। তাঁর দাবি জ্যোতিষশাস্ত্র একটি বিজ্ঞান, আর তা প্রমাণিত সত্য। 

প্রসঙ্গত, চলতি মাসেই কর্ণাটকে পাশ হয়েছে কুসংস্কারবিরোধী আইন। কালো জাদুর মতো অন্যান্য কুসংস্কারকে বেআইনি তকমা দেওয়া হয়েছে। বহু বৈজ্ঞানিক এবং বিশেষজ্ঞরা দাবি জানিয়েছেন যে, জ্যোতিষশাস্ত্রকেও এই আইনের আওতায় রাখা হোক। কারণ জ্যোতিষের নামে মানুষকে ভুল বুঝিয়ে কুসংস্কারের বশবর্তী করে মানুষকে বিপথে চালিত করতে পারে। 

তবে এপ্রসঙ্গে আর অশোক বলেছেন, যেসব মানুষরা জ্যোতিষশাস্ত্রের দোহাই দিয়ে মানুষকে বোকা বানায় তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া উচিত। তবে তাঁর এই মতের বিরোধীতা যারা করছেন সেই বিরোধীদের উদ্দেশে তাঁর মন্তব্য, যাঁরা এখন ওত বড় বড় তথা বলছে, সেই কংগ্রেস আর জেডিএস-ই জ্যোতিষদের বিশ্বাস করে, মাঝে মাঝেই তারা জ্যোতিষের শরণাপন্নও হয়, বলে দাবি তাঁর। 
Blogger দ্বারা পরিচালিত.