ওরাল সেক্স করছেন! ডেকে আনছেন ক্যান্সারের মতো মারণরোগ


Odd বাংলা ডেস্ক: যৌনতায় ওরাল সেক্স খুবই স্বাভাবিক একটি বিষয়। ভারতীয় কামশাস্ত্রেও এই ওরাল সেক্সের অস্তিত্বের কথা রয়েছে। যৌনসুখের জন্য এই যৌনক্রিড়া আপাতভাবে করতে ভাললাগলেও এর নেপথ্যে রয়েছে কিন্তু বড়সড় বিপদ।  

বিশেষজ্ঞরা বলছে ওরাল সেক্স ক্যান্সারের সম্ভাবনাকে কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে। এই বিষয়ে এর আগেও একাধিক গবেষণা করা হয়েছে। এর মধ্যে সমীক্ষার জন্য প্রায় ৯৭ হাজার মানুষের স্যাম্পেল সংগ্রহ করা হয়েছে। এদের সকলের মুখের স্যালাইভার নমুনা সংগ্রহ করা হয়েছে। সেইসময়ে তাদের কারওরই ক্যান্সার ধরা পড়েনি। এর চার বছর পরে ফের যখন তাঁদের স্যালাইভার নমুনা নেওয়া হয়, তখন দেখা যায়, তাঁদের মধ্যে ১৩২ জনের শরীরে বাসা বেঁধেছে ক্যান্সার। 

গবেষকদের দাবি, নিয়মিত ওরাল সেক্সের ফলে মাথা এবং গলায় ক্যান্সারের সম্ভাবনা সাত গুণ বেড়ে যায়। এই বিষয়ে যদি সচেতন না বাড়ে তাহলে চলতি বছরের মধ্যে সার্ভিক্যাল ক্যানসারের আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আরও বলা হচ্ছে যে ওরাল সেক্সের ফলে শরীরে ঢোকে হিউম্যান প্যাপিলোমাভাইরাস বা এইচপিভি। এই ভাইরাসই ক্যান্সারের কারণ। তবে বিশেষজ্ঞরা আরও জানিয়েছেন যে, ভ্যাক্সিনের সাহায্যে খানিকটা হলেও এই ক্যান্সার প্রতিরোধ করা যায়। তাই সাবধানে থাকুন।
Blogger দ্বারা পরিচালিত.