পরিবারে চরম আর্থিক অনটন, নির্ভয়ার দোষীদের ফাঁসি দিয়েই মেয়ের বিয়ে দিতে চান পবন জল্লাদ


Odd বাংলা ডেস্ক: নির্ভয়ার ধর্ষণ এবং হত্যাকারীদের ফাঁসির আদেশ দিয়েছে দিল্লির আদালত। আগামী ২২ জানুয়ারী সকাল ৭.৩০-এ চারজনকে ফাঁসি দেওয়া হবে বলে জানা গিয়ছে। উত্তরপ্রদেশ জেল কর্তৃপক্ষের তরফ থেকে ওই চার অপরাধীর ফাঁসির জন্য পবন জল্লাদকে বেছে নেওয়া হয়েছে। 

একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে সাক্ষাতকার দেওয়ার সময় ৫৭ বছর বয়সী পবন জল্লাদ জানিয়েছেন, 'চার অপরাধীকে ফাঁসি দেওয়ার জন্য আমি সরকারের কাছ থেকে ১ লক্ষ টাকা পাব। আমার মেয়ের বিয়ের জন্য এই টাকার আমার খুবই প্রয়োজন।' তিনি আরও বলেন, 'বহুদিন থেকেই আমি এইদিনটির জন্য অপেক্ষা করছিলাম, ঈশ্বর আমার কথা শুনেছেন।'

পবন জল্লাদ আরও জানিয়েছেন, 'আগামী ২২ জানুয়ারির জন্য আমি নিজেকে প্রস্তুত করছি। কর্তৃপক্ষের তরফে আমাকে জানানো হয়েছে আগামী কয়েক দিনের মধ্যেই আমাকে তিহার জেলে নিয়ে যাওয়া হবে। ফাঁসির দিন সবকিছু যাতে সুষ্ঠুভাবে হয়, তার জন্য অনেকবার মহড়াও দিতে হবে।'। পবন জল্লাদ মীরাটের ভূমিয়াপুল এলাকার লক্ষ্মণ কুমার পরিবারের চতুর্থ প্রজন্মের ফাঁসুড়ে। 

পরিবারে তাঁর আর্থিক অবস্থা খুবই খারাপ। তাঁর কথায়, উত্তরপ্রদেশ কারাগার কর্তৃপক্ষের তরফে তাঁকে প্রতি মাসে মাত্র ৫০০০ টাকা করে দেয়। মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামীদের ফাঁসি দিয়েই সংসার চলে তাঁর। এছাড়া তার আর কোনও আয়ের উৎস নেই। তাঁর মেয়ে বড় হয়েছে। তাঁকে বিয়ে দেওয়ার মতো অর্থও তাঁর কাছে নেই। এমনকী তাঁর পৈত্রিক ভিটেও জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে, পাশাপাশি রয়েছে প্রচুর ঋণের বোঝা। আর এই সবের থেকে মুক্তি পেতেই নির্ভয়ার চার অপরাধীকে ফাঁসি দেওয়ার জন্য দিন গুণছেন পবন জল্লাদ। 


Blogger দ্বারা পরিচালিত.