নির্ভয়ার ধর্ষিতার প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিলেন রাষ্ট্রপতি কোবিন্দ


Odd বাংলা ডেস্ক: রাষ্ট্রপতিসরামনাথ কোবিন্দ নির্ভয়ার গণধর্ষণ এবং হত্যা মামলায় দোষীদের প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিলেন। এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সিদ্ধান্ত রাষ্ট্রপতি ভবনের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে জানানো হয়েছে। 

কর্তৃপক্ষ সূত্রে খবর, এর এক দিন আগেই নির্ভয়া কাণ্ডে ফাঁসির সাজাপ্রাপ্ত মুকেশ সিং-এর প্রাণভিক্ষার আবেদন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের তরফে রাষ্ট্রপতির নিকট প্রেরণ করা হয়েছিল। 

মুকেশের আইনজীবি অবশ্য জানিয়েছেন, তাঁর মক্কেলের প্রাণভিক্ষা মঞ্জুর সম্পর্তে তাঁদের কাছে এখনও কোনও খবর এসে পৌঁছায়নি। এমনই এই সিদ্ধান্ত জেলের মধ্যে মুকেশকে জানানো হয়েছে কি না সেই সম্পর্কেও কিছুই জানেন না মুকেশের আইনজীবি। বেলা ৩টে নাগাদ পাতিয়ালা হাউস আদালত থেকে গোটা বিষয়টি জানা যাবে। 

২০১২ সালে নির্ভয়ার গণধর্ষম এবং হত্যাকাণ্ডের মামলায় সাজাপ্রাপ্ত ৪ আসামীর মধ্যে অন্যতম মুকেশ সিংকে মঙ্গলবার প্রাণভিক্ষার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে আপিল করে। শীর্ষ আদালত তার প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দেয়। এরপর স্বরাষ্ট্রমন্ত্রক তার প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতির কাছে প্রেরণ করে , এরপর রাষ্ট্রপতিও তা খারিজ করে দেয় বলে প্রাথমিক সূত্রে খবর। এইসবের মাঝে আগামী ২২ জানুয়ারী চার অপরাধীর ফাঁসি হওয়ার কথা ছিল, যা আপাতত স্থগিত রাখা হয়। এরপরের সিদ্ধান্ত কী হয়, এখন তারই অপেক্ষা। 
Blogger দ্বারা পরিচালিত.