অফিস থেকে ছুটি নিয়ে দাবানলে ঘর-ছাড়া মানুষদের রান্না করে খাওয়াচ্ছেন এই ভারতীয় মহিলা



Odd বাংলা ডেস্ক: বিধ্বংসী দাবানলের সঙ্গে লড়াই করে ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় প্রাণ হারিয়েছে কয়েক লক্ষ প্রাণী। হাজার হাজার মানুষ ইতিমধ্যেই ঘরছাড়া। এরই মধ্যে ১০ বছরে এই প্রথমবার ভারতে আসার পরিকল্পনা করেছিলেন অস্ট্রেলিয়া নিবাসী এক শিখ মহিলা। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতির বিচারে নিজের যাত্রা বাতিল করে আর্ত মানুষকে সাহায্য করতে রান্না করছেন এক শিখ মহিলা। 

মেলবোর্নের বাসিন্দা ৩৫ বছরের সুখবিন্দর কউর। দেশে ফেরার পরিকল্পনা করেছিলেন তাঁর অসুস্থ বোনকে দেখতে আসার জন্য। তাঁর বোনের স্ট্রোক হওয়ায় বর্তমানে তিনি কোমায় রয়েছে। কিন্তু সবকিছু ভুলে তিনি অসহায় মানুষের জন্য দৈনিক ১০০০ প্লেট খাবার প্রস্তুত করছেন। দাবানলে যারা নিজের বাসস্থান হারিয়েছেন, যারা বাধ্য হয়েছেন ঘর ছেড়ে বেরিয়ে আসতে, তাদের পাশে দাঁড়িয়েছেন সুখবিন্দর। 


সুখবিন্দরের কথায়, যাঁদের জন্য তিনি এতকিছু করছেন তাঁরাও তাঁর পরিবার। এই পরিবারের প্রতিও তাঁর একটা দায়বদ্ধতা রয়েছে। তাঁর এই পরিবার যখন অসহায়, তখন তাদের ছেড়ে তিনি কোথাও যেতে পারবেন না। খাবার প্রস্তুত করার জন্য তাংর দলে রয়েছে আরও তিনজন। নিজের চাকরি থেকে ছুটি নিয়ে নিজের উদ্যোগেই শুরু করেছেন ত্রাণ শিবির। যেখানে প্রতিদিন অসংখ্য মানুষ আসেন একটু খাবারের আশায়।
Blogger দ্বারা পরিচালিত.