শিমলা-মানালিতে প্রবল তুষারপাতের জের, পর্যটকদের সেখানে না-যাওয়ার নির্দেশ প্রশাসনের


Odd বাংলা ডেস্ক: হিমাচল প্রদেশে প্রবল তুষারের জের, শিমলা ও মানালি জুড়ে বন্ধ প্রায় ২৫০রও বেশি রাস্তা। সিমলা পুলিশের তরফে তাদের সোশ্যাল মিডিয়া পেজে ট্রাফিকের আপডেট দিয়ে জানিয়েছে, প্রবল তুষারপাতের জেরে একাধিক এলাকায় গাছ পড়ে গিয়েছ। রাস্তাঘাট অসম্ভব পিচ্ছিল হয়ে পড়েছে। সাধারণ মানুষ বিকেল ৫টার মধ্যে যেন বাড়ি পৌঁছে যায়। 

সিমলা পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি পোস্ট করা হয়েছে যেখানে দেখা গিয়েছে, রাস্তায় থাকা গাড়িগুলি ঘন তুষারের চাদরে ঢেকে গিয়েছে। মঙ্গলবার শিমলার নরকান্দা শহরে একটি গাড়ি ভারী তুষারের নীচে চাপা পড়ে যাওয়ার পর সেখান থেকে তিনজনকে উদ্ধার করা হয়েছে। 

বরফের কারণে মানালির একাধিক অংশেও রাস্তা-ঘাট সব বন্ধ। কুলুর পুলিশ সুপার জানিয়েছেন, যতদিন না নিষেধাজ্ঞা তোলা হচ্ছে ততদিন পর্যন্ত কোনও পর্যটককে মানালিরর দিকে যেতে নিষেধ করা হচ্ছে। মঙ্গলবার সন্ধে থেক বুধবার সকাল পর্যন্ত শিমলাতে তুষারপাত হয়েছে প্রায় ২০ সেন্টিমিটার। আর একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র ডালহৌসিতে এদিন ৩৫ সেন্টিমিটার তুষারপাত হয়েছিল। মানালিতে তুষারপাত হয়েছে ২২ সেন্টিমিটার এবং লাহুল স্পিতিতে তুষারপাতের পরিমাণ ছিল ৮ সেন্টিমিটার। সেইসঙ্গে উত্তর ভারতে তীব্র শৈত্যপ্রবাহ এখনও জারি রয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.