এক মাস ১৪৪ ধারা জারি দিল্লিতে, হিংসাত্মক ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৭


Odd বাংলা ডেস্ক: পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে রাজধানী দিল্লিতে। মৌজপুর, চাঁদবাগ, করওয়ালনগর, জাফরাবাদে জারি করা হয়েছে ১৪৪ ধারা। সেইসঙ্গে জারি করা হয়েছে 'শ্যুট অ্যাট সাইট' অর্থাত দেখমাত্রই গুলি করার অর্ডার রয়েছে। রাত পর্যন্ত দিল্লিতে মৃতের সংখ্যা বেড়ে হল ১৩। তবে এটা অবশ্য সরকারি হিসাব। সেইসঙ্গে গুলিবিদ্ধ হয়েছেন আরও অসংখ্য মানুষ। যার মধ্যে রয়েছেন একজন সাংবাদিকও। 

প্রসঙ্গত, এই গোটা পরিস্থিতির মধ্যেই দিল্লিতেই ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাজধানী জুড়ে এমন হিংসাত্মক ঘটনার কথা ট্রাম্পের কাছ থেকে আড়াল করার জন্য যথেষ্ট বেগ পেতে হয়েছে কেন্দ্রের। 

সোমবার ট্রাম্পের এদেশে পা রাখার পর থেকেই দিল্লি জুড়ে হিংসাত্মক ঘটনার কথা প্রকাশ্যে আসতে থাকে। সিএএ বিরোধীতাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে চলতে থাকে গুলির লড়াই, পাথরবৃষ্টি। সোমবারের মতোই একই পরিস্থিতি চলতে থাকে মঙ্গলবার সারাদিন ধরেই। এদিন সারাদিন ধরে চাঁদবাগ, ভজনপুরা, গোকুলপুরী, জাফরাবাদ, ব্রহ্মপুরী, কবীরনগর, মৌজপুর চক, করাওলনগর, সর্বত্রই হিংসার ছবিটি ছিল স্পষ্ট। 

দিল্লির পুনর্নিবাচিত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মঙ্গলবার জানিয়েছিলেন পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে করে সেনাবাহিনি নামানোর কথাও ভাবা হতে পারে। আগামী ১ মাস দিল্লিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

Blogger দ্বারা পরিচালিত.