শুরু রাজধানীর ভোটগণনা, এখনও পর্যন্ত পাল্লা ভারি আম আদমি পার্টির


Odd বাংলা ডেস্ক: দিল্লিতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিধানসভা নির্বাচনের ফলাফল গণনা। এখনও পর্যন্ত পাওয়া খবরের নিরিখে প্রাথমিকভাবে নেতৃত্ব দিচ্ছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। তবে বিজেপিও তার খাতা খুললেও, এখনও অনেকটাই পিছিয়ে রয়েছে বিজেপি। এই নির্বাচনী প্রতিযোগীতায় বিজেপির হয়ে আপের সঙ্গে লড়াইয়ে বিজেপির তরফে উচ্চ পর্যায়ের প্রচার চালিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল আদতে আম আদমি পার্টির ভবিষ্যত নির্ধারণ করবে যে আরও একবার অরবিন্দ কেজরিওয়াল রাজধানীর মসনদের ভার নিতে পারবেন কিনা। এতদিনে সমস্ত বুথ ফেরত সমীক্ষা অনুসারে এমনটাই অনুমান করা হচ্ছে যে, তৃতীয়বারের জন্য অরবিন্দ কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রীর পদে বসতে চলেছেন। 

শুধু তাই নয়, আপ কমপক্ষে দুই-তৃতীয়াংশের সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করবেন। তবে রাজধানীতে আপের আসন সংখ্যা কম হতে পারে বলেও মনে করছেন বিদ্বজনেরা। সমীক্ষা বলছে ৭০টি দিল্লি বিধানসভা আসন সংখ্যার মধ্যে ৪৮ থেকে ৬৮-টির মধ্যে যেকোনও সংখ্যক আসন পেতে চলেছে আপ।

সকাল সাড়ে আটটায় আপ পেয়েছে ২৫টি আসন এবং বিজেপির ঝুলিতে ১৪টি আসন। কংগ্রেস এখনও একটাও আসন পায়নি। সকাল ৯টা পর্যন্ত পাওয়া খবরে ৪৩ টি আসন আপের ঝুলিতে এবং ১৬টি আসন পেয়েছে বিজেপি এবং ১ আসন লাভ করেছে কংগ্রেস।
Blogger দ্বারা পরিচালিত.