মুহূর্তের মধ্যে মৃতের সংখ্যা বেড়ে ৫৬৩, চিনে করোনা-আতঙ্ক অব্যাহত!


Odd বাংলা ডেস্ক: যত দিন যাচ্ছে ততই পরিস্থিতি আরও কঠিন হয়ে দাঁডাচ্ছে। থামার নাম তো নেই-ই বরং মৃতের সংখ্যা কার্যত লাফিয়ে বাড়ছে চিনে। নোভেল করোনাভাইরাসের জেরে বৃহস্পতিবার চিনে মৃতের সংখ্যা বেড়ে গিয়ে হয়েছে ৫৬৩। ইতিমধ্যে করোনায় আক্রান্ত প্রায় ২৮ হাজার মানুষ। 

যত বেশি মানুষ আক্রান্ত হচ্ছে তত বেশি আকাল বাড়ছে মাস্কের। উহানে সার্জিক্যাল মাস্কের জন্য শুরু হয়েছে হাহাকার। সংক্রমণ রুখতে বহির্বিশের কাছ থেকে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন করেছে চিনের ১৯টি শহর। বিমানের সঙ্গে সঙ্গে ট্রেন, বাস, ফেরির মতো পরিবহনগুলিও বন্ধ রাখা হয়েছে। বন্ধ রয়েছে স্কুল, কলেজ, অফিস-কাছারি। কার্যত গৃহবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। সবথেকে অবাককরা বিষয় হল সদ্যোজাত শিশুও আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। একদিনের শিশুর ভাইরাসে আক্রান্তের ফলে রীতিমতো হইচই শুরু হয়ে গিয়েছে চারিদিকে। 

চিনে ভাইরাসের আক্রান্তের ফলে যাঁরা মারা গিয়েছেন, তাদের অধিকাংশই হুবেই প্রদেশের বাসিন্দা। ভাইরাসের মোকাবিলা যে কতখানি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে তা খোদ জানিয়েছেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং। স্থানীয় প্রশাসনের কাছে তিনি অনুরোধ জানিয়েছেন, কারওর ভাইরাস আক্রান্তের খবর পাওয়া গেলেই যেন তাঁর আইসোলেশনের ব্যবস্থা করা হয়। তবে এই মৃত্যু মিছিল কোথায় থামবে সেই নিয়েই ধন্দে চিকিৎসকরা। 
Blogger দ্বারা পরিচালিত.