ট্রাম্প দেশ ছাড়ার পর আমেদাবাদের রাস্তায় দেখা মিলল গবাদি পশু ও কুকুরের


Odd বাংলা ডেস্ক: বাড়িতে যখন অতিথি আসেন, তখন বাড়ির যাকিছু খারাপ, পুরনো বা দৃষ্টিকটূ জিনিস খাটের তলায় লুকিয়ে রাখা, বা ঘর থেকে সরিয়ে ফেলার একটা রেওয়াজ আছে। আবার অতিথি চলে গেলে আবার জায়গার জিনিস জায়গায় রেখে দেওয়া হয়। ঠিক তেমনই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশে ফিরে যাওয়ার পর রাস্তার কুকুর এবং গবাদি পশুদের ফের ঘুরতে দেখা গেল আমেদাবাদের রাস্তায়। 

একটি সর্বভারতীয় পত্রিকায় প্রকাশিত খবরের ভিত্তিতে জানা গিয়েছিল, ট্রাম্পের ভারত সফরের আগে আমেদাবাদ পৌর নিগমের তরফে মোতেরা স্টেডিয়াম চত্বর থেকে ৪৮টি গরু এবং মহিষ, ৫৫টি কুকুর ধরা হয়েছিল। এর মূল কারণ ছিল এইসব গবাদি পশুদের ভিআইপি রুট থেকে দূরে রাখা। গরু এবং কুকুরের উপদ্রব নিয়ন্ত্রণ করার জন্য অধিদফতরের তরফে স্টেডিয়ামের ২-৩ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে বিপথগামী কুকুরদের ধরার জন্য একটি দল গঠন করা হয়েছিল। 

প্রসঙ্গত, বিমানবন্দর অঞ্চল এবং মোতেরা স্টেডিয়ামের এলাকার চারপাশে নিলগাই-এর আনাগোনা লেগেই থাকে। এর আগে ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির কনভয়ের সঙ্গে একটি গরুর ধাক্কা লেগেছিল। আবারও যাতে সেই একই ঘটনার পুনরবৃত্তি না হয়, সেই জন্যই গবাদি পশু রাস্তা থেকে একেবারেই সরিয়ে দেওয়া হয়েছিল। 

তবে পৌরসভার কাছ থেকে গবাদি পশু ছাড়িয়ে আনতে তাদের মালিকদের ৫০০০ টাকা করে জরিমানাও করা হয়। কারণ বেআইনিভাবে অবাধে তাদের গবাদি পশু রাস্তায় ঘুরে বেড়ায় বলে তাদের কারণে মানুষের বিপদ হওয়ার আশঙ্কা থাকে। 
Blogger দ্বারা পরিচালিত.