পেন্সিলের শিষে খোদাই করে শিবলিঙ্গ তৈরি করলেন এই শিল্পী, নেটদুনিয়ায় ভাইরাল


Odd বাংলা ডেস্ক: মহাশিবরাত্রি উপলক্ষ্যে ভুবনেশ্বরের এক শিল্পী অভিনব এক শিবলিঙ্গ বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন। পেন্সিলের শিষ দিয়ে শিবলিঙ্গ-এর একটি ক্ষুদ্র সংস্করণ বানিয়েছেন ওই শিল্পী। যা সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। 
এল এশ্বর রাও নামে ওই শিল্পী ভুবনেশ্বরের খুরদা জেলার জাটনি গ্রামের বাসিন্দা সম্প্রতি দুটি শিল্পকলা প্রস্তুত করেছেন যেখানে তিনি তুলে ধরেছেন, দুটি শিবলিঙ্গ। সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, মহাশিবরাত্রি উপলক্ষ্যে তিনি একটি শিশির মধ্যে একটি শিবলিঙ্গ বানিয়েছেন, যার উচ্চতা ০.৫ ইঞ্চি। আর পেন্সিলের শিষ কেটে বানিয়েছেন আর একটি শিবলিঙ্গ, যার উচ্চতা ০.৫ সেন্টিমিটার। দুটি শিল্পকলা প্রস্তুত করতে তাঁর সময় লেগেছে মাত্র ২ দিন। 

শিল্পীর কথায়, বোতলের শিবলিঙ্গটি তৈরি করার সময় চারটি নরম পাথরের টুকরো বোতলের ভিতর লাগিয়ে, তার ওপর খোদাই করে শিব ঠাকুর বানিয়েছেন। তাঁর এই অসাধারণ শিল্পকর্মে কার্যত মুগ্ধ নেটদুনিয়া। সূত্রের খবর এর আগে বিশ্বকাপে ভারতীয় দলের প্রতি শ্রদ্ধা জানাতে তিনি পেন্সিলের শিষের ওপর ওয়র্ল্ডকাপ ট্রফি বানিয়েছিলেন। ক্রিসমাসের আগে একটি বোতলের মধ্যে গীর্জাও খোদাই করে প্রস্তুত করেছিলেন রাও। 
Blogger দ্বারা পরিচালিত.