ভুটানের রাজার জন্মদিন উপলক্ষ্যে এক অনবদ্য উদ্যোগ নিলেন দেশের প্রধানমন্ত্রী


Odd বাংলা ডেস্ক: গত ২১ ফেব্রুয়ারি ছিল ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচকের ৪০তম জন্মদিন। রাজার জন্মদিন বলে কথা। যেমন তেমন করে তো আর হতে পারে না। তাই রাজার জন্মদিন উদযাপনের পাশাপাশি ভুটানের প্রধানমন্ত্রী ডক্টর লোটে শেরিং দেশের রাজার জন্মদিন উপলক্ষ্যে পথের বিপথগামী সারমেয়দের গ্রহণ এবং একটি করে চারাগাছ রোপনের কথা বলেছিলেন। 

ভুটানের এক সাংবাদিক তথা মানসিক স্বাস্থ্যবিষয়ক অ্যাডভোকেট নমগেই জাম একটি টুইট করে লিখেছেন যে, ভুটানের রাজার জন্মদিনে এক অসাধারণ উদ্যোগ নিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী। তিনি সমগ্র ভুটানবাসীকে একটি করে বিপথগামী সারমেয়র দায়িত্ন নিতে বলেছেন। দেশে বিপথগামী সারমেয়র সংখ্যা যেভাবে বাড়তে শুরু করেছিল, তাতে করে তার মোকাবিলা করার এর থেকে ভাল উপায় আর কিছুই হতে পারত না। 

ভুটানের জাতীয় পত্রিকা সূত্রে খবর, দেশে অনিয়ন্ত্রিত বিপথগামী কুকুরের সংখ্যা কুকুরের কামড়ের ঘটনা দিনে দিনে বেড়েই চলেছিল। গত মাসে, কর্তৃপক্ষের তরফে এই সমস্যা মোকাবেলায় নাগরিকদের প্রস্তাব করেছিল। প্রধানমন্ত্রীর প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তা ডাঃ কর্মা রিনজিন বলেছেন, যে নতুন উদ্যোগের অধীনে বিভিন্ন সম্প্রদায় এবং ব্যক্তিগণকে বিপথগামী কুকুর গ্রহণ এবং তাদেরকে পশুর সম্পূর্ণ মালিকানায় আনতে সাহায্য করা হবে।
Blogger দ্বারা পরিচালিত.