অভিনব! পাখী-কাঠবিড়ালীদের খাওয়ার জন্য নারকোলের মালায় খাবারের বন্দোবস্ত করেছে স্কুল পড়ুয়ারা


Odd বাংলা ডেস্ক: শিশুর সরলতার কাছে হার মেনে যায় সবকিছু। আর শিশুদের এই সারল্যই এক অসাধারণ নজির গড়ল কর্ণাটকের এক স্কুলের শিশুরা। দক্ষিণ কন্নড় সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীরা পাখী এবং কাঠবিড়ালীদের খাওয়ার জন্য স্কুল ক্যাম্পাসের ভিতরেই তাদের খাওয়ার বন্দোবস্ত করেছে। পাখী এবং কাঠবিড়ালীদের খাবার খাওয়ার জন্য গাছের ওপর নারকোলের মালা ঝুলিয়ে তাতে খাবার এবং জল রাখার বন্দোবস্ত করেছে শিক্ষার্থীরা। 

স্কুলের প্রধান শিক্ষকের কথায়, এই ধরণের ক্রিয়াকলাপে শিক্ষার্থীরা ভীষণই আগ্রহী হয়ে উঠেছে। তিনি আরও জানিয়েছেন যে, স্কুল চত্বরে এই নানারকমের পাখীরা এসে ভিড় জমায় এতে করে স্কুলের পরিবাশটাও অন্যরকম হয়ে ওঠে। 

স্কুলের অধ্যক্ষ আরও জানিয়েছেন যে, তিনি চান শিশুরা সামাজিক এবং পরিবেশগত দিক থেকে সচেতন হয়ে উঠুক। পরিবেশ রক্ষা, স্কুল ক্যাম্পাসের রক্ষণাবেক্ষণ এবং বাড়ি এবং অন্যান্য সংলগ্ন স্থানের পরিবেশের সবুজায়ন করার বিষয়ে শিশুদের আরও বিশেষভাবে উদ্যোগী করে তোলার প্রয়োজন রয়েছে। 

বিদ্যালয়ের ইকো-ক্লাবের সাম্প্রতিক উদ্যোগের বিষয়ে মন্তব্য করে তিনি বলেছেন, ছোট ছোট ধারণাকে ব্যবহার করেই পরিবেশের যত্ন নিতে আরও বড় বড় উদ্যোগ নেওয়ার লক্ষ্যে এগোনো যেতে পারে। 
Blogger দ্বারা পরিচালিত.