দফায় দফায় সংঘর্ষের জেরে উত্তপ্ত রাজধানী, সিএএ বিক্ষোভে মৃতের সংখ্যা ৯, গুলিবিদ্ধ ১ সাংবাদিক


Odd বাংলা ডেস্ক: ভারতের মাটিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পা রাখার পর থেকেই সিএএ বিক্ষোভকে কেন্দ্র করে হিংসার আগুনে জ্বলছে দিল্লি। রবিবার ও সোমবারের পর মঙ্গলবার সকাল থেকেই ফের উত্তপ্ত হয়ে ওঠে দিল্লির ব্রহ্মপুরী এলাকা। নাগরিকত্ব আইনের সমর্থক ও বিরুদ্ধের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধে। এই হিংসাত্মক ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

এদিন সেখানে মুখ ঢেকে পাথর ছুড়তে দেখা যায় কয়েকজন দুষ্কৃতিকে। ২টি গাড়িতে আগুনও লাগানো হয় বলে খবর। অশান্তির আশঙ্কায় বন্ধ রাখায় ৫টি মেট্রো স্টেশন। জাফরাবাদ, মৌজপুর-বাবারপুর, গোকুলপুরি, শিব বিহার ও জোহরি এনক্লেভ মেট্রো স্টেশনের গেট বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ রাখা হয় একাধিক স্কুল। জাওই এলাকাসহ দিল্লির আরও ১০ জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। 


এই ঘটনার মধ্যেই এক সংবাদমাধ্যমের দুজন সাংবাদিক আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। পরিস্থিতি কভার করতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন এক সাংবাদিক। মৌজপুরে একাধিক গাড়ি ও দোকানে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। ঘটছে পাথর ছোড়ার ঘটনাও। আগুন ধরিয়ে দেওয়া হয় বাজারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী।
Blogger দ্বারা পরিচালিত.