ছেঁড়া নোট সঙ্গে রাখছেন! এর প্রভাব পড়তে পারে আপনার অর্থভাগ্যে


Odd বাংলা ডেস্ক: একজন মানুষের ভাল থাকা অনেকটাই নির্ভর করে তার আর্থিক অবস্থার উপর। কীভাবে আর্থিক অবস্থার উন্নতি সাধন করা সম্ভব, এবং কীভাবেই বা আর্থিক দুর্ভাগ্য এড়ানো যেতে পারে, সেই বিষয়েও ফেং শুই কিছু নির্দেশ দেয়। জেনে নিন সেগুলি- 

১) ফেং শুই মতে, অর্থ দিয়েই অর্থকে আকৃষ্ট করা যায়। ফলে যে মানুষ টাকা-পয়সার প্রতি যত্নবান তাদের অর্থভাগ্যও খুব ভাল হয় আর যারা টাকা-পয়সার প্রতি যত্নবান নন, তার আর্থিক দুর্ভাগ্য পিছু ছাড়ে না। ফেং শুই বলে, টাকা-পয়সা লেনদেন-এর সময় নোট বা কয়েনের প্রতি যত্নবান হোন। 

২) ফেং শুই অনুসারে, টাকা ব্যবহারের সময় তা ছিঁড়ে যাওয়া, কিংবা হাত থেকে টাকা কিংবা কয়েন মাটিতে পড়ে যাওয়াকে অশুভ বলে মনে করে। এমনকি এও মনে করা হয় যে, এমনটা হলে তাঁকে আর্থিক ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হবে।

৩) অনেক সময়ে টাকায় রঙ লেগে যায়। ফেং শুই মতে, এটা অত্যন্ত খারাপ। আপনি যগি রঙ লাগা টাকা পান, তাহলে চেষ্টা করুন সেই টাকা দ্রুত অন্য কারওর হাতে তুলে দিতে। অন্যথা আপনার আর্থিক ক্ষতি হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। 

৪)কারওর কাছ থেকে টাকা নেওয়ার সময়ও সতর্ক থাকুন। দেখে নিন যে টাকাগুলি নিচ্ছেন সেইসব টাকা ময়লা বা ছেঁড়া-ফাটা যেন না হয় দেখে নিন। এইরকম নোট যদি ব্যাগে রাখেন তাহলে তা অর্থ উপার্জনের ক্ষেত্রেও বাধা হয়ে দাঁড়াবে।। 

৫) ফেং শুই মতে,  মানিব্যাগ এবং পার্সের অবস্থার উপরেও নির্ভর করে আপনার আর্থিক ভাগ্য। যদি ছেঁড়া বা রঙ ওঠা মানি ব্যাগ ব্যবহার করেন, তাহলে আপনার বিরাট অঙ্কের অর্থ অপচয় হতে পারে। 

৬) সোনার জলে রং করা রুপোর কয়েন আপনার পার্সে রেখে দিন। অটিকে অত্যন্ত শুভ বলে মানা হয়। এমনটা করা হলে, আর্থিক অবস্থার উন্নতি হয়। 
Blogger দ্বারা পরিচালিত.