শিক্ষা ও প্রাচুর্য আনে অহংকার, আর তাই শিক্ষিত সমাজেই বিবাহ বিচ্ছেদ হয় বেশি, বললেন মোহন ভাগবত


Odd বাংলা ডেস্ক: শিক্ষা ও প্রাচুর্যের কারণে আসে অহংকার, যার ফলে পরিবারের অন্দরে ধরে ফাটল- এমনি মন্তব্য করলেন আরএসএস নেতা মোহন ভাগবত। তিনি বলেন, শিক্ষিত ও ধনী পরিবারে বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটে সবথেকে বেশি। তাঁর যুক্তি অনুসারে শিক্ষা ও সমৃদ্ধি অহংকার বয়ে নিয়ে আসে, যার ফলস্বরূপ পরবারের মধ্যে ভাঙন ধরে। 

আহমেোদাবাদে আরএসএস-এর জনসভায় এসে বক্তৃতা দেওয়ার সময় মোহন ভাগবত বলেন, ভারতে হিন্দু সম্প্রদায়ের কোনও বিকল্প নেই। তিন আরও বলেন, আজকাল বিবাহবিচ্ছেদের মামলার সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। মানুষ আজকাল ছোটখাটো বিষয় নিয়ে ঝগড়া করে। বিবাহ বিচ্ছেদের সংখ্যা শিক্ষিত এবং সমৃদ্ধ পরিবারের মধ্যে সবথেকে বেশি দেখা যায়। তাঁর মতে, শিক্ষা সমৃদ্ধির সঙ্গে আলে অহংকার, যার ফলস্বরূপ পরিবারগুলি আলাদা হয়ে যায়। আর এইভাবে আলাদা হয়ে যায় সমাজও, কারণ সমাজও একটি পরিবার। 

মোহন ভাগবতের এই মন্তব্যের জেরে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক। তাঁর এই মন্তব্যের তীব্র বিরোধীতা করেছেন বিরোধীরা। শুধু তাই নয়, বলিউড অভিনেত্রী সোনম কাপুরও এই মন্তব্যের বিরোধীতা করেছেন। সোনম জানিয়েছেন, কোন সুস্থ মানুষ এমন মন্তব্য করতে পারেন! এমন উক্তি পশ্চাদগামী এবং খুবই বোকা বোকা।  
Blogger দ্বারা পরিচালিত.