এটি এমন একটি জিনিস যা মাত্র সাতদিন ব্যাবহার করলেই দারুণ ফল পাবেন


Odd বাংলা ডেস্ক: আমরা সকলেই জানি যে পেঁয়াজের রস চুলের নানা সমস্যাকে সারিয়ে তুলতে পারে।আজ আমরা এই পেঁয়াজের সাহায্যে এমন একটি রেমিডি তৈরি করার কথা বলব যা খুব সহজেই আপনি বাড়িতে বানিয়ে ফেলতে পারবেন।যদি আপনি আপনার টাক পড়ে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পেতে চান তাহলে এই রেমেডি ব্যবহার করুন ,অবশ্যই উপকৃত হবেন। এজন্য আমাদের প্রয়োজন হবে দুটি মাঝারি সাইজের লাল পেয়াজ। এক্ষেত্রে একদম সাদা রংয়ের পেঁয়াজ নেবেন না ।

লাল রঙের পেয়াজ নিতে চেষ্টা করবেন কেননা এই লাল পেঁয়াজ চুল গজানো এবং ঠাক পড়ে যাওয়ার ট্রিটমেন্টের জন্য অত্যন্ত ফলদায়ক হয়। কেননা এই লাল পিঁয়াজের মধ্যে সাদা পেঁয়াজ এর তুলনায় বেশি অ্যান্টিঅক্সিডেন্ট ফ্লেগোনাইট থাকে যেটি নতুন চুল গজাতে এবং হেয়ার ফল কমানোর জন্য অত্যন্ত দরকারি। প্রথমে পেঁয়াজ দুটোকে ভালো করে কেটে নিন এবার আপনি গ্যাসকে মিডিয়াম তাপমাত্রায় রেখে একটি পাত্র রেখে দিন। এবার ওই পাত্রটিতে ২৫০ এমএল পরিষ্কার জল দিয়ে দিন।

এরপর ওই পেঁয়াজের টুকরোগুলোকে ধীরে ধীরে জলের মধ্যে ঢেলে দিন।পেঁয়াজে মিথেন নামক সালফারের উৎস রয়েছে যেটি চুলের কেরাটিন প্রোডাকশন কে বাড়িয়ে টাক দূর করতে সহায়তা করে।আর জানা গিয়েছে অন্যান্য ন্যাচারাল উপাদান গুলোর মধ্যে পেঁয়াজ টাক এর সমস্যায় সবথেকে বেশি দ্রুত কাজ করে। এবার পেঁয়াজ গুলোকে জলের মধ্যে দিয়ে ভালো করে ১০ থেকে ১২মিনিট ফুটিয়ে নিতে হবে। পেঁয়াজের গুনাগুন গুলি ভালোভাবে জলের সাথে মিশে যায়।

১০মিনিট ধরে ভালোভাবে ফুটানোর পর গ্যাস বন্ধ করে আপনি এটিকে ৮ থেকে ১০ঘন্টা কিংবা পুরো রাত ভলোভাবে ঢাকা দিয়ে রেখে দিন। ১০ ঘণ্টা পর দেখবেন এটি গোলাপি রঙের হয়ে গেছে। তখন আপনি এই জলের মধ্যে অর্ধেক লেবুর রস দিয়ে দেবেন। লেবু ঔষধ এর কাজ করে। পাশাপাশি এটি হেয়ার ফল কমাতে সাহায্য করে।

এরপর আপনি এই পেঁয়াজ ফোটানো জলটিকে ভালোভাবে ছেঁকে কোন পাত্রের মধ্যে ঢেলে নিন। আপনি চাইলে এটিকে ফ্রিজের মধ্যে সাতদিনের জন্য রেখে দিতে পারেন আর ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার করতে আপনার চুলের গোড়ায় প্রতিদিন রাত্রে শোবার সময় লাগিয়ে নিতে হবে।আপনি চাইলে এটিকে চুলের গোঁড়ায় ব্যবহার করতে পারেন কিংবা তুলোর সাহায্যে এটি আপনার স্ক্যাল্পে লাগাতে পারে।
Blogger দ্বারা পরিচালিত.