পুলিশ ঘুষ খেয়েছে কিনা বুঝবেন যেভাবে


Odd বাংলা ডেস্ক: নীচুতলায় দুর্নীতি রুখতে অভিনব নিয়ম চালু করল হিমাচলপ্রদেশের উনা জেলা পুলিশ । কর্তব্যরত অবস্থায় কারও কাছে যেন ২০০ টাকার বেশি পরিমাণ অর্থ না থাকে । যদি থাকে, তা হলে তার যথাযথ বিবরণ জমা করতে হবে ঊর্ধ্বতন আধিকারিকের কাছে । তীর্থযাত্রীদের কাছে ঘুষ নেওয়ার অভিযোগ পাওয়ার পরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে । জেলার পুলিশ সুপার দিবাকর শর্মা জানিয়েছেন, প্রতিবেশী রাজ্য পাঞ্জাব থেকে আগত তীর্থযাত্রীদের কাছে থেকে ঘুষ নেওয়ার একাধিক অভিযোগ জমা পড়েছে । এবং দিনে দিনে এই অভিযোগের বহর বেড়েই চলেছে । সে কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তিনি ।

রাজ্যের অংসখ্য মন্দিরে দর্শনার্থীদের যেতে হয় এই উনা দিয়ে । যেমন চিন্তপূরনি, জাওয়ালজি এবং কাংগরার একাধিক মন্দিরে যেতে হলে এই পথই ব্যবহার করতে হয় পঞ্জাবের দিক থেকে আসা তীর্থযাত্রীদের । তাঁদের কাছ থেকেই অভিযোগ পেয়ে পুলিশের তরফে এমন পদক্ষেপ নেওয়া হল ।
গত শুক্রবারই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছিল । শনিবার থেকে তা কার্যকরী হয়েছে বলে জানিয়েছে পুলিশ । তবে কারও যদি নির্ধারিত পরিমাণের থেকে বেশি টাকা সঙ্গে রাখার প্রয়োজন হয়, সে ক্ষেত্রে ডিউটিতে যোগ দেওয়ার শুরুতেই কর্মরত থানায় থাকা ডায়েরিতে তা উল্লেখ করতে
Blogger দ্বারা পরিচালিত.