কুমিরের গলায় আটকে থাকা টায়ার খুলতে পারলেই মিলবে নগদ পুরস্কার! অভিনব প্রতিযোগীতা এই দেশে


Odd বাংলা ডেস্ক: বহু প্রাচীন একটা প্রবাদ আছে, বিড়ালের গলায় ঘণ্টা বাঁধবে কে... তবে এবার তার খানিকটা বদলাতে চলেছে। ইন্দোনেশিয়ার একটি দৈত্যাকৃতি একটি কুমিরের গলায় আটকে থাকা মোটর সাইকেলের টায়ার খুলে দেওয়ার জন্য একটি প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। যে ওই কুমিরের গলা থেকে টায়ার খুলে দিতে পারবে তাঁকে নগদ অর্থ প্রদান করা হবে।

মধ্য সুলাওয়াসির রাজধানী পালুতে নোনাজলের একটি জলাশয়ে একটি ১৩ ফুট দীর্ঘ এই সরীসৃপের গলায় আটকে যায় বাইকের টায়ার। সেই টায়ার খুলে দেওয়ার জন্য এখনও পর্যন্ত কেউই এগিয়ে আসেনি। এমনকি বনকর্মী এবং বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের কর্মীরা দীর্ঘদিন ধরে চেষ্টা করেও কুমিরের গলা থেকে টায়ারটি খুলতে পারেননি। 

এদিকে দিনে দিনে কুমিরের গলায় শক্ত করে চেপে বসে যাচ্ছে টায়ারটি। প্রসঙ্গত, এই দেখেই গভর্নর এই প্রতিযোগীতার উপায়টি খুঁজে বের করেন। প্রসঙ্গত, প্রতিযোগীতাটি শুরু হয়েছিল জানুয়ারি মাসেই। কিন্তু তখন কেউ এতে অংশগ্রহণের জন্য এগিয়ে আসেনি। তাই এই প্রতিযোগীতার জন্য যখন নগদ অর্থ পুরস্কার ঘোষণা করা হল তখনই বিষয়টি শিরোনামে এসেছে। তবে কোনও আনকোরা ব্যক্তি এই প্রতিযোগীতায় অংশ নিতে পারবেন না। বরং এই বিষয়ে অভিজ্ঞতা রয়েছে এমন ব্যক্তিকেই আহ্বান জানানো হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.