গার্লস হোস্টেলের সামনে হস্তমৈথুন এক ব্যক্তির


Odd বাংলা ডেস্ক: হায়দরাবাদের টাটা ইনস্টিটিউট অফ সোস্যাল সায়েন্সেসের (টিআইএসএস) গার্লস হোস্টেলের সামনে এক ব্যক্তির (যাকে পুলিশ কর্মী বলেই অভি’যোগ করা হচ্ছে) হস্ত’মৈথুনের একটি ভিডিও শনিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।


যদিও ঘটনাটি চার মাস আগে সংঘটিত হয়েছিল এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রচাকোন্ডা এসএইচই টিমকে জানানো হয়েছিল, কিন্তু কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। শনিবার ভিডিওটি ভাইরাল হওয়ার পরে, এসএইচই টিম ওই ছাত্রীটির কাছে গিয়ে তাকে নিয়ে আদিবাতলা থানায় অভি’যোগ দায়ের করেছে। ভিডিওতে দেখানো হয়েছে যে অভি’যুক্ত ব্যক্তি টিআইএসএস গার্লসের হোস্টেলের বাইরে উন্মুক্ত দিবালোকে হস্ত’মৈথুন করছে। তার পোশাকটি পুলিশের সাথে সাদৃশ্যপূর্ণ। গত ২০ অক্টোবর দুপুর তিনটার দিকে ঘটনাটি ঘটে যখন অভি’যোগকারী মেয়েটি হোস্টেল থেকে পাশের একটি দোকানের দিকে যাচ্ছিল।
ছাত্রীটি এই ঘটনাটি রেকর্ড করা শুরু করলেও, লোকটি ক্যামেরা দেখার সময়ও হস্ত’মৈথুন চালিয়ে যায়। মেয়েটি সাহায্যের জন্য চিৎকার করার পরে লোকটি জায়গা ছেড়ে চলে যায়। সে তার বাইকে চালিয়ে চলে যায়, যার কোনও নম্বর প্লেট ছিল না। ওই গার্ল হোস্টেলে টিআইএসএসের প্রায় ১২০ জন ছাত্রী রয়েছেন। এই ঘটনার প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীর বন্ধু ডেকান ক্রোনিকেলের সাথে কথা বলেছিলেন, “যদিও আমরা রাঁচাকান্দার এসএইচই টিমের কাছে পৌঁছলাম, তবুও এর যথাযথ সাড়া পাওয়া যায়নি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওটি ভাইরাল হওয়ার পরে বিষয়টি সরে যেতে শুরু করে। অভি’যোগের জন্য আদিবাতলা থানায় একটি উচ্চ পর্যায়ের পুলিশ কর্মকর্তা আমাদের সাথে যোগাযোগ করেন এবং তার সাথে যান।” ওই ছাত্রী আরও বলেন যে, ছাত্রীদের উ’ত্যক্ত করা বা হোস্টেলের সামনে হস্ত’মৈথুনের ঘটনা প্রথমবার নয়, এর আগেও বহুবার হয়েছে। কলেজ ক্যাম্পাস এবং হোস্টেলের মধ্যে দূরত্ব প্রায় ৫০০ মিটার। আশেপাশে ঝোপঝাড়ও রয়েছে। হোস্টেলে মোতায়েন করা নিরাপত্তা এই জাতীয় ঘটনাগুলি মোকাবিলায় অপর্যাপ্ত। ডে শিফটে একজন মহিলা সুরক্ষা কর্মী এবং রাতে হোস্টেলে সুরক্ষার জন্য একজন পুরুষ কর্মচারী রয়েছেন।
৪ মাস পুলিশি নিস্ক্রিয়তার পর রাচাকান্দার পুলিশ কমিশনার মহেশ এম ভাগবত জানিয়েছেন, “ঘটনাটি শনিবার আমার নজরে আসে। আমি তাত্ক্ষণিকভাবে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছি এবং তদন্তের জন্য ডিসিপি এসইচই টিম শালিমাকে পাঠিয়েছি। তদন্তের মাধ্যমে এগনো হবে এবং তদনুসারে আরও ব্যবস্থা নেওয়া হবে, ”মিঃ ভাগবত জানিয়েছেন।

Blogger দ্বারা পরিচালিত.