খুনের আসামী, পুলিশ সেজে চাকরি করল ১৯ বছর! সকলের অজান্তেই ঘটে গেল এমন কাণ্ড


Odd বাংলা ডেস্ক: খুনের আসামী কি না পুলিশ! সকলে অবশ্য আসল সত্যটি জানতই না। প্রায় ২২ বছরেরর পুরনো একটি খুনের কেসের আসামী কি না গত ১৯ বছর ধরে উত্তরাখণ্ড পুলিশে চাকরি করছে!

জানা যায় উত্তরপ্রদেশের বরেলিতে ঘটে যাওয়া একটি হত্যাকাণ্ডের অপরাধী হিসাবে আদালত অপরাধী মুকেশ কুমারকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছিল। পুলিশ সূত্রে খবর, সেই সময় পুলিশের চোখে ধুলো দিয়ে জেল থেকে পালায় সে। তবে কীভাবে তা সম্ভব হয় তা নিয়েই ঘনিয়েছে রহস্য। যদিও সেই নিয়ে নতুন করে তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে।

এরপর আচমকাই ২০০১ সালে উত্তরাখণ্ড পুলিশে যোগ দেন মুকেশ। তখন থেকেই কনস্টেবল হিসাবে কাজ করে এসেছে। গোটা বিষয়টি দিনের আলোয় আসে যখন নরেশ কুমার নামে বরেলির এক বাসিন্দা আলমোরার পুলিশ সুপারের কাছে একটি লিখিত আবেদনে জানান ১৯৯৭ সালে বরেলিতে হওয়া হত্যাকাণ্ডের সঙ্গে মুকেশ কুমারের যোগ আছে। সেই সময় আদালত তাকে যাবজ্জীন কারাদণ্ডে দণ্ডিত করে। তাঁর দেওয়া বিরবণ অনুসারে খুনের অপরাধীর সঙ্গে মুকেশের সমস্ত বিবরণই মিলে যেতে থাকে।  

পুলিশের তরফে আরও জানা যায় যে, মুকেশ আদতে অভয়পুরের বাসিন্দা, কিন্তু মিথ্যা কথা বলে সে জানায় যে সে উধম সিং নগরের বাসিন্দা। যাবতীয় ঘটনা প্রকাশ্যে আসামীকে গ্রেফতার করা হয় এবং পান্তনগর পুলিশ স্টেশনে ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগও দায়ের করা হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.