বাড়ির এই গাছ কাটলেই অমঙ্গল অবশ্যম্ভাবী…


Odd বাংলা ডেস্ক: সবাই চায় সুখে থাকতে। সবাই চায় তার জীবনে যেন কোনো রকম দুশ্চিন্তা দুর্ভোগ না আসে। কেউই চায় না তার জীবনে অশান্তি আসুক। তার জন্য অনেকে অনেক কিছু মেনে চলে, বাস্তু নিয়ম মেনে চলে, বাড়িতে অনেক গাছ লাগায়। যেমন বাস্তু মতে বৃহস্পতিবার লক্ষ্মী দেবীর আরাধনা করলে সংসারে উন্নতি হয়। তেমনই বাস্তু মতে গাছ লাগালেও সৌভাগ্য সমৃদ্ধি বৃদ্ধি হয়।



যেমন বাড়িতে যদি তুলসী গাছ লাগানো হয় তাহলে কোনো রকম বিপদ সেই বাড়িতে প্রবেশ করতে পারে না। সুখ সমৃদ্ধি বিরাজ করে সেই বাড়িতে। বাড়ির উত্তর বা উত্তর পূর্ব দিকে এই গাছ লাগানো উচিত।



বাঁশ গাছ বাড়ির আশেপাশে থাকলে সেটা সুখী গৃহস্থের লক্ষন। বাড়ির আশেপাশে এই গাছ থাকলে গৃহের সদস্যদের সৌভাগ্য বৃদ্ধি হয়। মানিপ্ল্যান্ট ঘরের জন্য শুভ, কিন্তু সঠিক দিশায় না বসালে চরম ক্ষতি হতে পারে। বাড়ির উত্তর পূর্ব কোনে এই গাছ বসানো উচিত।



বাস্তু মতে বাড়িতে কলাগাছ থাকলে সেই বাড়িতে অর্থাগম কেউ আটকাতে পারবে না। যাবতীয় দুঃখ কষ্ট দূর করতে বাড়িতে অশোক গাছ লাগানো খুব উপকারী। বাস্তু মতে বাড়িতে নেতিবাচক ভাবনা বা হতাশা প্রবেশ করলে নিম গাছ লাগান।



বাস্তু মতে বাড়িতে কূল গাছ লাগালে বাড়ির পরিবেশ ভালো থাকে। যে সমস্ত বাড়িতে অযাচিত সমস্যা আসে সে বাড়িতে লিলি ফুল থাকা খুব ভালো। বাস্তু মতে বাড়িতে পদ্ম থাকা ভালো, কারন মনে করা হয় পদ্ম ফুল লক্ষ্মী দেবীর ফুল, তাই বাড়িতে পদ্ম গাছ থাকলে সুখ অর্থ দুটোই বিরাজ করে।



নারকেল গাছও বাড়ির জন্য খুব উপকারী। বাস্তু মতে নারকেল গাছ প্রচুর ফল দেয়, তাই এই গাছ কাটা বাড়ির পক্ষে অশুভ। অনেকে মনে করেন নারকেল গাছ কাটলে সংসারে সুখ শান্তি নষ্ট হয়। সংসার ভেঙ্গে তছনছ হয়ে যায়। অনেকে এটাকে কুসংস্কার মনে করেন, কিন্তু এর পিছনে অনেক সামাজিক ও বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে।



সামাজিক ভাবে নারকেল গাছ কাটলে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়। এছাড়া প্রাকৃতিক দুর্যোগের সময় বাজ পড়লে নারকেল গাছ সেটাকে নিয়ে নেয়। তার ফলে গাছটা নষ্ট হয়ে গেলেও বাড়ির কোনো ক্ষতি হয় না। এছাড়াও নারকেল গাছ থাকলে মাটি শক্ত থাকে। তাই অনেকে এই গাছ কাটতে নিষেধ করে।
Blogger দ্বারা পরিচালিত.