মহাত্মা গান্ধীর ইচ্ছেতেই সারা দেশ জুড়ে মদ নিষিদ্ধ হোক, দাবি জানালেন বিহারের মুখ্যমন্ত্রী


Odd বাংলা ডেস্ক: সারা দেশজুড়ে মদ নিষিদ্ধ করার আহ্বান জানালেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। রবিবার নীতিশ কুমার সাফ জানিয়ে দেন যে, মদের ওপর নিষেধাজ্ঞা কেবল রাজ্যগুলিতেই নয়, বরং সারা দেশে প্রয়োগ করা উচিত। এদিন 'মদ মুক্ত ভারত' শীর্ষক একটি সম্মেলনে এসে এমনটাই প্রস্তাব রাখেন বিহারের মুখ্যমন্ত্রী। 

জনতা দলের (ইউনাইটেড) মুখ্যমন্ত্রী অতীতেও মদ বিক্রিতে দেশব্যাপী নিষেধাজ্ঞার আহ্বান জানিয়েছেন। এদিন তিনি বলেন, মহাত্মা গান্ধীর ইচ্ছা ছিল মদমুক্ত দেশ গড়ে তোলার। গান্ধীজি বলতেন, মদ মানুষের জীবন নষ্ট করে দেয়। প্রসঙ্গত, বিহার তো বটেই, সেইসঙ্গে গুজরাত, নাগাল্যান্ড, মিজোরাম এবং লাক্ষাদ্বীপেও মদ নিষিদ্ধ। নীতিশ কুমার আরও যোগ করেছেন, পূর্বে বিভিন্ন সময়ে দেশে মদ নিষিদ্ধ করা হয়েছিল, কিন্তু পরবর্তীকালে সেই নিষেধাজ্ঞা বাতিল করে দেওয়া হয়। নীতিশ কুমার আরো বলেন, বিহারে মদের ওপর নিষেধাজ্ঞা জারির করার বিষয়ে মহিলারা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছিলেন। 

নীতিশ কুমার আরও দাবি করেন যে, ২০১৭ সালে মদের ওপর নিষেধাজ্ঞা জারির ফলে রাজ্যে অপরাধের পরিমাণ হ্রাস পেয়েছে এবং রাজ্যের অর্থনৈতিক অবস্থারও উন্নতি হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.