এ যে 'রক্তারক্তি' কাণ্ড! মারামারি নয়, আদতে অন্য কাজ করছে এই ফ্লেমিঙ্গো


Odd বাংলা ডেস্ক: প্রকৃতির বুকে যে কতরকমের প্রামী র প্রজাতি রয়েছে আর তারা যে কতরকমের কাজে লিপ্ত হয় তা যত জানা যায় ততই বিস্ময়কর। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক ফ্লেমিঙ্গোর কাণ্ডকারখানা।

প্রাথমিভাবে দেখলে মনে হবে যেন নিজেদের মধ্যে মারামারি করে রক্তারক্তি কাণ্ড ঘটিয়েছে দুই ফ্লেমিঙ্গো। মনে হবে এক পাখি অন্য পাখির মাথায় ধারালো ঠোঁট দিয়ে আঘত করার কারণেই মাথা থেকে চুঁইয়ে রক্ত পড়ছে। বিস্ময়কর এই ভিডিওটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার পরভীন কাসওয়ান। তিনি তাঁর টুইটার হ্যান্ডেলে প্রায়শই বন্যপ্রাণী সংক্রান্ত নানা বিস্ময়কর ছবি ভিডিও শেয়ার করেন। 

এই ফ্লেমিঙ্গোর যে ভিডিওটি তিনি শেয়ার করেছেন, সেখানে দেখা গিয়েছে দুটি পূর্ণবয়স্ক ফ্লেমিঙ্গো এবং তাদের ছানাকে। মা ফ্লেমিঙ্গোর দিকে তাকিয়ে মুখ খুলে রয়েছে ছানাটি। আর মায়ের মাথা বেয়ে গড়িয়ে পড়ছে রক্ত। ফরেস্ট সার্ভিস অফিসার জানিয়েছেন যে, না, তারা মারামারি করছে না। এটি একটি বিস্ময়কর ব্যপার। আসলে মা ফ্লেমিঙ্গো তার ছানাকে খাওয়াচ্ছে। দুই ফ্লেমিঙ্গো তাদের পৌষ্টিক নালীতে ক্রপ মিল্ক তৈরি করে তা এভাবেই তাদের ছানার মুখে তুলে দিচ্ছে। লাল রক্তবর্ণ তরলটি আসলে ক্রপ মিল্ক। দেখুন, সেই ভিডিও- 
Blogger দ্বারা পরিচালিত.