আজ প্রমিস ডে, কারওর কাছে নয়, নিজেই নিজের কাছে এই প্রতিজ্ঞা করুন


Odd বাংলা ডেস্ক: আজ প্রমিস ডে। আজ মনের মানুষের কাছে কথা দেওয়ার দিন। তবে কথা দিয়ে তা ভুলে গেলে চলবে না। আজকের দিনে দেওয়া কথা সারা জীবন অক্ষরে অক্ষরে পালন করার মতো মানসিকতাও রাখতে হবে। 

প্রমিস ডে-তে প্রেমিক-প্রেমিকারা সাধারণত একে অপরের সঙ্গে সারা জীবন ভালোবেসে কাটিয়ে দেওয়ার প্রতিজ্ঞা করে থাকে। কিন্তু তার থেকেও বেশি জরুরি নিজের কাছে কিছু প্রতিজ্ঞা করা। যেমন ধরুন-

১)সঙ্গীর প্রতি বিশ্বস্ত থাকার প্রতিজ্ঞা করুন। ক্ষণিকের বিরক্তির বা একঘেয়েমির জন্যও যেন বিশ্বস্ততা না হারায়, সেই প্রতিজ্ঞা করুন নিজের কাছে।

২) নিজের কাছে প্রতিজ্ঞা করুন যে সঙ্গীকে কখনোই কষ্ট দেবেন না। কারণে অকারণে যে ঝগড়া করেন তা থেকে নিজেকে বিরত রাখার চেষ্টা করবেন। কারণ অহেতুক রাগারাগি কিন্তু সম্পর্ক নষ্ট করে।

৩) ভালোবাসার মানুষটিকে সুখে-দুঃখে সবসময় সহযোগিতা করার প্রতিজ্ঞা করুন। যেকোনও পরিস্থিতিতে সঙ্গীকে সমর্থন করার মতো মানসিকতা রাখুন।

৪) দুজনের সম্পর্কের বন্ধুত্ব সব সময় অটুট রাখার প্রতিজ্ঞা করুন। অনেক ক্ষেত্রেই দেখা যায় প্রথমে বন্ধুত্ব থাকলেও কিছুদিন পরেই একে অপরের উপর কর্তৃত্ব জাহির করার প্রবণতা তৈরি হয়। এমনটা কিন্তু সম্পর্কের জন্য ক্ষতিকর।

৫) নিজের কাছে নিজে সৎ থাকার প্রতিজ্ঞা করুন। নিজের কাছে সৎ থাকলে দেখবেন আপনার চারিপাশে থাকা প্রতিটা মানুষের কাছে আপনি সৎ থাকতে পেরেছেন। 
Blogger দ্বারা পরিচালিত.