বিয়ের জন্য দেশপ্রেমী, হিন্দু ব্রাহ্মণ পাত্রী চাই, বিবাহযোগ্য বর কিন্তু ডক্টরেট বেকার!


Odd বাংলা ডেস্ক:  বিয়ের জন্য পাত্রী চাই কলমে চোখ রাখলেই দেখা যায় মানুষ এখনও কতখানি ধর্মীয় গোঁড়ামি এবং মধ্যযুগীয় ধ্যানধারনায় বিশ্বাসী।যত দিন এগোচ্ছে মানুষ যত আধুনিক হচ্ছে ততই যেন এইধরণের গোঁড়ামি আরও বেশি করে চোখে পড়ছে।

সম্প্রতি একটি পাত্রী চাই বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় কার্যত ভাইরাল হয়ে গিয়েছে। জনৈক এক ব্যক্তির জন্য পাত্রী চেয়ে তাঁর যা যা গুণ বা বৈশিষ্টের বিবরণ দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে যে, ঝাড়খণ্ড বা বিহারের ভারতীয় হিন্দু ব্রাহ্মণ মেয়ে চাই। মেয়েকে অবশ্যই কর্মরত হতে হবে। সেইসঙ্গে রূপে-গুণে অতুলনীয় হওয়ার চাহিদা তো রয়েছেই, সেইসঙ্গে ভাল রান্না-বান্না করতে হবে এবং সন্তান পালনে পটু হতে হবে বলেও দাবি করা হয়েছে। 

চাহিদার তালিকা এখানেই শেষ নয়, সেখানে আরও বলা হয়েছে, তাঁকে দেশপ্রেমী হতে হবে, খেলাধুলায় পারদর্শী হতে হবে এবং দেশের সামরিক ক্ষমতার উন্নয়নেও বিশেষ সাহায্য করতে হবে! বিষয়টি কেবল হেসে উড়িয়ে দেওয়ার মতোই নয়, যথেষ্ট বোকা বোকাও বটে! শুধু তাই নয়, তাঁকে সাহসী, ক্ষমতাশালী, বিত্তবানও হতে হবে। এত গুণের কদর করছেন যিনি, সেই বিবাহযোগ্য পুরুষ জনৈত ডঃ অরবিন্দ কুমার, বিডিএস কিন্তু বর্তমানে কোথাও কর্মরত নন, সাদা বাংলা বেকার। 

এই বিজ্ঞাপন দেখে নেটিজেনদের একাংশ প্রশ্ন তুলেছেন যে, এইসব বৈশিষ্ট্য থাকলেই কি একজন মহিলা আদর্শ বউ হয়ে উঠতে পারবে! 
Blogger দ্বারা পরিচালিত.