যাত্রা শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোর, তবুও পিছু ছাড়ল না বিতর্ক


Odd বাংলা ডেস্ক: বহু চাপান-উতোর কাটিয়ে অবশেষ যাত্রা শুরু করল ইস্ট-ওয়েস্ট মেট্রো। বৃহস্পতিবার মেট্রোর প্রথম পর্যায়ের উদ্বোধন করলে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গোয়েল। সঙ্গে ছিলেন বাবুল সুপ্রিয়ও। আগামীকাল থেকেই সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে মেট্রোর দরজা। 

উদ্বোধনী অনুষ্ঠানে এসে তিনি বলেন, সারা দেশের বিকাশ তখনই হবে, যখন পূর্ব ভারতের বিকাশ হবে। কলকাতা নতুন করে সারা ভারতকে পথ দেখাবে। তবে রাজ্যে এত বড় একটা অনুষ্ঠানে সবচেয়ে বড় ইস্যু হয়ে দাঁড়াল আমন্ত্রণপত্রে মপখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নাম না থাকা। মুখ্যমন্ত্রীর পাশাপাশি আসেন রাজ্যস্তরের কোনও মন্ত্রীও। 

এদিনের অনুষ্ঠানের জন্য মঞ্চে অতিথিদের জন্য যে আসনবিন্যাসের নকশা প্রস্তুত করা হয়েছিল, তাতে মুখ্যমন্ত্রীর জন্য কোনও আসন বরাদ্দ রাখা হয়নি। প্রসঙ্গত, মেট্রো রেলের তরফে বলা হয়, এই ধরনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর মতো প্রশাসনিক কর্তাদের মন্ত্রক থেকে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু নবান্ন সূত্রের খবর, রেলের এই অনুষ্ঠানের জন্য মুখ্যমন্ত্রীর নামে কোনও আবেদনপত্র তারা পায়নি। যদিও কর্তৃপক্ষের দাবি, বুধবার নবান্নে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছিল। তবে তাতে রাজ্যের তরফে কোনও সাড়া পাওয়া যায়নি।
Blogger দ্বারা পরিচালিত.