এত বড় সত্যি! আর ফুচকাদাদা নয়, এবার ফুচকা দেবে ভেন্ডিং মেশিন


Odd বাংলা ডেস্ক: রাস্তা-ঘাটে আজকাল প্রায়শই জলের ভেন্ডিং মেশিন দেখতে পাওয়া যায়। তবে বিদেশে এই ভেন্ডিং মেশিন আরও বেশি করে প্রচলিত। তবে ফুচকা খাওয়ার সময় চিরাচরিতভাবে যে দৃশ্যটি চোখের সামনে ভেসে ওঠে, তা হল, একজন ফুচকাওয়ালা আলু,মটর, মশলা মেখে পুর বানিয়ে ফুচকা ফাটিয়ে তার মধেয সেই পুর ভরে পাতায় তুলে দেন ফুচকা। 

কিন্তু এবার ভেন্ডিং মেশিন থেকেও পাওয়া যাবে ফুচকা। তবে ভেন্ডিং মেশিন থেকে ফুচকা পাওয়ার বিষয়টি খানিকটা অস্বাভাবিক বলে মনে হলেও এমনটাই হতে চলেছে বলে খবর। আর তা হতে চলেছে নাগপুরে নাগপুরের চৌপতিতে প্রথম ফুচকা ভেন্ডিং মেশিন স্থাপন করা হতে চলেছে। 

ভারতে স্ট্রিট ফুডের মধ্যে সর্বাধিক জনপ্রিয় হল এই ফুচকা, যা মুম্বইতে পানিপুরি, দিল্লিচে গোলগাপ্পা নামে পরিচিত। তবে নাগপুরের আগে আহমেদাবাদ এবং বেঙ্গালুরুতে ফুচকা তৈরির জন্য আলাদা মেশিন ইতিমধ্যেই ব্যবহার করা হয়। নাগপুরে যে ব্যক্তির দোকানে এই ফুচকা ভেন্ডিং মেশিনটি বসানো হয়েছে তিনি আহমেদাবাদ সফরে গিয়েই এই অভিনব উপায়টি খুঁজে বের করেছেন। মেশিনের মধ্যেই ৬টি অগ্রভাগ রয়েছে যা ঝাল কম-বেশি বা অন্যান্য স্বাদ সিলেক্ট করে দেওয়ার অপশন দেবে। ভেন্ডিং মেশির থেকে পাওয়া প্রতি প্লেট ফুচকার দাম ২০ টাকা। 
Blogger দ্বারা পরিচালিত.