ভগবান শ্রীকৃষ্ণের মতে এই পাঁচটি জিনিস ঘরে ধন সম্পদ বৃদ্ধি করে


Odd বাংলা ডেস্ক: মহাভারত একটি কাব্যই নয়, এটি একধরনের ভারতের ইতিহাস ও দর্শন গ্রন্থ। মাহাভারত জানায় কিভাবে জীবনকে আরও সম্বৃদ্ধ করা যায়। ভারতীয় বাস্তুশাস্ত্র মহাভারত থেকে বহু কিছু গ্রহন করেছে। ধন সম্পদ বৃদ্ধির জন্য পাঁচটি জিনিসের কথা যুধিষ্ঠিরকে বলেছিলেন স্বয়ং ভগবান শ্রীকৃষ্ণ। এই পাঁচটি জিনিস যথা নিয়মে ঘরে রাখলে ধন সম্পদ বৃদ্ধি পায়। জেনে নিন –

জল- ভারতীয় সংস্কৃতিতে জল অতি পবিত্র একটি বস্তু। এই জিনিস দান করলে সবচেয়ে বেশি পুণ্য লাভ হয়। তৃষ্ণার্তকে জল দান সুখ ও সম্বৃদ্ধি নিয়ে আসে। এছাড়াও প্রতিদিন স্নান করে ভগবানের উদ্দেশ্যে জল দান করুন, তাতে ঘরে ধন সম্পদ বৃদ্ধি পাবে।

চন্দন কাঠ - শ্রীকৃষ্ণ বলেছিলেন সহস্র সাপের ছোবল খেয়েও চন্দন কাঠ তার সুগন্ধ হারায় না। গৃহে চন্দন কাঠ রাখলে তা শুভ শক্তিকে আহ্বান জানায়। তাই আপনার ঘরে চন্দন কাঠ রাখুন এবং চন্দন মিসৃত জল আপনার ঘরে ছিটিয়ে দিন। এতে আপনার ঘর থেকে অশুভ শক্তি দূর হবে এবং ধন সম্পদ বৃদ্ধি পাবে।

ঘি - ভারতীয় সংস্কৃতিতে ঘিয়ের স্থান অতি পবিত্র উচ্চতায়। বাড়িয়ে ঘৃত প্রদীপ প্রজ্বলিত রাখলে গৃহ সম্বৃদ্ধ হয়। তাই প্রতিদিন সন্ধ্যাবেলা আপনার বাড়িতে একটি ঘিয়ের প্রদীপ জ্বালান।

বীণা - বীণা অতি পবিত্র বাদ্যযন্ত্র। স্বয়ং বাগদেবী সরস্বতী বীণাবাদিনী। বাড়িতে বীণা রাখলে দরিদ্রতা দুরে থাকে এবং অনিশ্চয়তা দূর হয়। তাই আজই আপনার ঘরের জন্য একটি বীণা কিনে আনুন।

মধু - সনাতন জীবন ধারায় মধু অতি পবিত্র একটি বস্তু। বাড়িতে মধু রাখলে আর্থিক অনিশ্চয়তা দুরে থাকে। তাই খাঁটি মধু মুখ বন্ধ করা একটি পাত্রে রেখে তা আপনার বাড়ির যেকোনো উঁচু স্থানে রেখে দিন।

অতি সহজে ধন সম্পদ বৃদ্ধির জন্য ভগবান শ্রীকৃষ্ণের বলা এই পাঁচটি জিনিস প্রয়োগ করে দেখুন। বাকি সবটাই আপনার বিশ্বাসের উপর নির্ভর করছে। বিশ্বাস থাকলে জীবনে সব কিছুই পাওয়া সম্ভব।
Blogger দ্বারা পরিচালিত.