ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে বলেছিলেন, কেন ভাল মানুষের সঙ্গে সবসময় খারাপ হয়


Odd বাংলা ডেস্ক: পৃথিবীতে সমস্ত রকমের মানুষ বসবাস করে এরই মধ্যে এমন কিছু মানুষ আছে যে খারাপ কাজ করতে একটুও দ্বিধাবোধ করে না, কোন ভয় ছাড়াই তারা খারাপ কাজ করে ফেলে ঠিক অন্যদিকে এমন ও কিছু মানুষ আছে যারা খারাপ কাজ করতে খুবই ভয় পায় তারা ভাবে যে এই খারাপ কাজ করলে হয়তো তারা সংকটের মধ্যে পড়তে পারে কিন্তু তাদের ভাবনার সম্পূর্ণ।



উল্টোটাই হয় কারণ প্রায়ই খারাপ মানুষের সঙ্গে কোন খারাপ কিছু হয় না কিন্তু ভালো মানুষের সাথে সর্বদা খারাপটাই হয়। আপনি কি কখনো এই কথায় মনোযোগ দিয়েছেন যে এটা কেন হয়? ভালো মানুষকে সর্বদা কেন খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়। হয়তো এরকমই কোন বিচার আপনার মনে এসেছে, কিন্তু এর জবাব আপনি পাননি আমরা আপনাকে এই প্রবন্ধের মাধ্যমে এই প্রশ্নের সঠিক জবাব দেব,আসলে অর্জুন ভগবান শ্রীকৃষ্ণকে ঠিক একই প্রশ্ন করেছিল যে ভালো মানুষের সাথে সর্বদা কেন খারাপটাই হয়?
তখন এই প্রশ্নের উত্তর ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে দিয়েছিল।অধিকতর ও লোক এই ব্যাপারে জানেন যে ভগবান শ্রীকৃষ্ণ অর্জুন এর মাধ্যমে সমস্ত বিশ্বকে অতি মূল্যবান গীতার জ্ঞান প্রদান করেছিল, যখন মানুষ কঠোর পরিস্থিতির মধ্য দিয়ে যায় তখন এই জ্ঞান তাকে প্রেরিত করে, একবার অর্জুন ভগবান শ্রীকৃষ্ণ কে এই প্রশ্ন করেছিলো হে প্রভু!


সর্বদা কেন ভালো মানুষের সাথেই খারাপ হয়? তখন এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে বলেছিল এটা বোধহয় যে ভালো মানুষের সাথে খারাপ টা হচ্ছে কিন্তু আদৌ এরূপ হয় না যে সমস্ত ব্যক্তিরা সদাচারী হয় এবং সর্বদা ঈশ্বরকে প্রেম করে তারা চায় যে তাদের আগের জন্মের সমস্ত পাপ যেন শীঘ্রই শেষ হয়ে যায়। এবং তারা যাতে তাদের সমস্ত পাপ থেকে মুক্তি পেয়ে শান্তির প্রাপ্তি করতে পারে।
ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে বলেছিল যে মানুষ তার আগের জন্মে কত যে পাপ করেছিল তার ফল বসত সে সৎ জ্ঞান লাভ করেছে। সে সদাচারি মানুষ এ পরিবর্তিত হলেও সমস্ত মানুষকে তার আগের জন্মের পাপ কর্মের ফল তাকে অবশ্যই ভুগতে হয় এমনকি দেবতারা ও তাদের পাপ কর্মের শাস্তি ভোগ করে।


এই কারণে ভগবান বিষ্ণু রাম রূপে বালি কে বধ করার পরে শ্রী কৃষ্ণ রূপে শিকারির হাতে তীর বদ্ধ হয়েছিল।ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে বলেছিল যে মানুষ তার আগের জন্মে কত যে পাপ করেছিল তার ফল বসত সে সৎ জ্ঞান লাভ করেছে। সে সদাচারি মানুষ এ পরিবর্তিত হলেও সমস্ত মানুষকে তার আগের জন্মের পাপ কর্মের ফল তাকে অবশ্যই ভুগতে হয় এমনকি দেবতারা ও তাদের পাপ কর্মের শাস্তি ভোগ করে। এই কারণে ভগবান বিষ্ণু রাম রূপে বালি কে বধ করার পরে শ্রী কৃষ্ণ রূপে শিকারির হাতে তীর বদ্ধ হয়েছিল।
Blogger দ্বারা পরিচালিত.