ট্রাম্পের যে যে ভুল উচ্চারণগুলি ঘিরে সারাদিন সরগরম রইল সোশ্যাল মিডিয়া, দেখে নিন এক ঝলকে


Odd বাংলা ডেস্ক: ভারতে গত ২৪ ফেব্রুয়ারি ভারতের মাটিতে পা রেখেছেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প দম্পতিকে স্বাগত জানাতে অনেকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছে ভারত। তবে প্রথম দিনে সবকিছুকে ছাপিয়ে সোশ্যাল মিডিয়ায় যে বিষয়টি নিয়ে সারা দিন ধরে চর্চা হল তা হল ট্রাম্পের ভুল উচ্চারণ। 

এদিন মোতেরা স্টেডিয়ামে বুলেট প্রুফ গ্লাসের পিছনে দাঁড়িয়ে বক্তব্য রাখার সময় একাধিক ব্যক্তির নাম, একাধিক বিষয়ের নাম ভুল উচ্চারণ করেছেন। যেমন বক্তব্যের শুরুতেই নিজের প্রিয় বন্ধু নরেন্দ্র মোদীকে সম্বোধনের সময়ে 'চা-ওয়ালা' হয়ে যায় 'চিওয়ালা'। এরপর ক্রিকেটার শচিন তেন্ডুলকর-কে তিনি 'শুচিন' উচ্চারণ করেন। এরপর বলিউড ছবির নামও উঠে আসে ডোনাল্ড ট্রাম্পের জবানিতে। কিন্তু সেখানেও ভুল উচ্চারণ। বিখ্যাত কালজয়ী ছবি 'শোলে' উচ্চারণ করেন 'সোজা' বলে। পঞ্জাবী 'ভাঙ্গরা' হয়ে যায় 'বাঙরা'। খোদ আমেদাবাদ শহরের নাম ভুল উচ্চারণ করে তিনি বলেন 'আমাব্যাড'। 


আর সবচেয়ে বড় যে ভুল তা হয় স্বামী বিবেকানন্দের নাম উচ্চারণ করতে গিয়ে, যা তিনি বলেন 'স্বামী বিবেকামুন্নন'! আর এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসির রোল তো উঠেইছে সেইসঙ্গে মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে ট্রোলিংও করেছে নেটিজেনরা। 

প্রসঙ্গত ভারতের মাটিতে পা রাখার আগে থেকেই ভারতবাসীকে কাছে টানতে কোনও প্রচেষ্টাই বাদ রাখেননি ট্রাম্প। খাঁটি হিন্দি হরফে ভারতের প্রতি তাঁর ভালবাসার কথা বলেছেন, কিন্তু এইসব ভুল উচ্চারণের জন্য ট্রোল হলেছেন বিশ্বের হেভিওয়েট দেশের হেভিওয়েট প্রেসিডেন্ট। 
Blogger দ্বারা পরিচালিত.