অযোধ্যায় রামমন্দির নির্মাণে ১০ কোটি টাকা অনুদান দেবে বিহারের এই মন্দির


Odd বাংলা ডেস্ক: অযোধ্যায় রামমন্দির গড়ে তোলার জন্য বিহারের রাজধানী পাটনার মহাবীর মন্দির-এর তরফে দান করা হল ১০ কোটি টাকা অনুদান প্রদান করা হল। গত ৫ ফেব্রুয়ারি লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাম মন্দির গড়ে তোলার জন্য দিল্লির গ্রেটার কৈলাশ-ভিত্তিক শ্রী রাম জন্মভূমি তীর্থক ট্রাস্ট গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়ার পর এই ঘটনার প্রকাশ্যে এসেছে। 

এর আগে, সকালে কেন্দ্রীয় মন্ত্রিসভা বৈঠক করে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য একটি ট্রাস্ট স্থাপনের অনুমোদন দিয়েছে।এপ্রিল মাসে অযোধ্যায় রাম মন্দিরের কাজ শুরু হবে। মহাবীর মন্দির ট্রাস্টের সেক্রেটারি কিশোর কুণাল জানিয়েছিলেন, মন্দিরের তরফে এই পরিমাণ অর্থ কিস্তিতে দান করা হবে।সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, তিনি মহাবীর মন্দির থেকে প্রস্তাবিত রাম মন্দিরের অনুদান হিসাবে ২ কোটি টাকার চেক নিয়ে তিনি অযোধ্যা যাচ্ছেন। কিস্তিতে মোট ১০ কোটি টাকার অনুদান দান করা হবে।

তিনি আরও বলেছেন যে, মন্দিরের ট্রাস্টে ১৮১৮ খ্রিস্টাব্দে ভগবান রাম, তাঁর ভাই লক্ষ্মণ, তাঁর স্ত্রী সীতা এবং ভগবান হনুমানের ছবিগুলির একটি পাশে ৩০টি মুদ্রা পাওয়া গিয়েছিল এবং সেগুলি রাম মন্দিরের জন্য রাখা হবে। মুদ্রাগুলি ইস্যু করেছিল ইস্ট ইন্ডিয়া কোম্পানী। মুদ্রাগুলিতে শ্রী রাম, সীতা, লক্ষ্মণ এবং ভগবান শ্রী হনুমানের চিত্র খোদাই করা রয়েছে ওই মুদ্রায়।

রামনবমী উপলক্ষে ২ এপ্রিল থেকে মন্দিরটির নির্মাণকাজ শুরু হবে এবং ট্রাস্টে ১৫ জন সদস্য থাকবেন। যেহেতু এই প্রকল্পে সরকার কোনও অর্থ ব্যয় করবে না, তাই গণ-অর্থায়ণের মাধ্যমে এই ব্যয় বহন করা হবে। 
Blogger দ্বারা পরিচালিত.