চেহারায় বয়সের ছাপ পড়ছে? মুখে বলিরেখা এড়াতে মেনে চলুন এই টিপস


Odd বাংলা ডেস্ক: সময়কে যেমন বেঁধে রাখা যায় না, তেমনই বয়সও সময়ের সঙ্গে সঙ্গেই বাড়তে থাকে। কিন্তু বয়সের আগেই যদি ত্বকে বয়সের ছাপ পড়ে যায় তাহলে তা দেখতে কখনওই ভাল লাগে না। ঠোঁটের আশেপাশে এবং চোখের কোলে বলিরেখা দেখতে মোটেই ভাললাগে না। তাই ঘরোয়া পদ্ধতিতে মেনে চললে খুব সহজেই পেয়ে যেতে পারেন টানটান চকচকে ত্বক। দেখে নিন সেগুলি কী কী-

জোজোবা অয়েল- জোজোবা অয়েল ত্বকের জন্য খুবই উপকারি। ত্বককে ব্যাকটেরিয়া-মুক্ত রাখতে বিশেষভাবে সাহায্য করে এই তেল। ক্লিনজিং ও ময়েশ্চরাইজিং-এর জন্যও জোজোবা অয়েল ব্যবহৃত হয়। পাশাপাশি ত্বক টানটান রাখতে যদি নিয়মিত জোজোবা অয়েল ব্যবহার করেন তাহলে বয়সের ছাপ পড়বে না।

গ্রিন টি- দিনে ২ থেকে ৩ কাপ গ্রিন টি খান ক্ষতি নেই। কারণ গ্রিন টি তা শরীর থেকে অতিরিক্ত টক্সিন বের করে দিতে সাহায্য করে। পাশাপাশি শরীরকে হাইড্রেটেড রাখতেও সাহায্য করে গ্রিন টি। তাই চা-য়ের বদলে গ্রিন টি খেতেই পারেন। গ্রিন টি কিন্তু ত্বকের জন্যও দারুণ কাজে দেয়। কারণ গ্রিন টিতে থাকা অ্যান্টি এজিং ফর্মুলা ত্বকের ওপর থেকে বয়সের ছাপ দূরে রাখতে সাহায্য করে। 

বেদানা- বেদানায় রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্ট। ত্বক শিথিল হওয়া আটকাতে বেদানার অসাধারণ কাজ করে। বেদনা শরীরে রক্ত বাড়াতে সাহায্য করে, পাশাপাশি ত্বকের ওপর থাকা দাগ-ছোপও দূর করতে সাহায্য করে। এছাড়া ত্বকে কালো ছোপ থাকলে তাও দূর হয় বেদানা খেলে। তাই ডায়েটে বেদানা বা বেদানার রস রাখুন। 
Blogger দ্বারা পরিচালিত.