সংসারের মঙ্গল কামনায় সকালে ঘুম থেকে উঠে প্রত্যেক মহিলার এই ৬টি কাজ অবশ্যই করা উচিত



Odd বাংলা ডেস্ক: আমরা অনেক সময় নিজের অজান্তেই এমন অনেক কাজ করে ফেলি যার জন্য আমাদের সারাদিন খারাপ যায়। সারাদিন যদি ভালো ভাবে কাটাতে চান তাহলে আপনাকে রোজ সকালে কিছু নিয়ম মেনে চলতে হবে। আজ আমরা মহিলাদের উদ্দেশ্যে কিছু কাজ বলবো যা করলে তাদের সারাদিন ভালো যাবে ও তার সঙ্গে তাদের পরিবার সুখে থাকবে।

১। জল পান- জল খাওয়া সবার জন্যই জরুরি। পরিমাণ মতো জল পান না করলে শরীরে নানা রকম সমস্যা দেখা দিতে পারে। সকালে খালি পেটে চা না খেয়ে জল খাওয়া উচিৎ। সকালে খালি পেটে চা খাওয়া খুব ক্ষতিকর। তাই স্বাস্থ্য ঠিক রাখতে সকলের খালি পেটে জল খাওয়া উচিৎ।



২। স্নান করা- পুরনো দিনের মানুষরা সকালে ঘুম থেকে উঠে স্নান করে তবে কাজে হাত দিতেন। এটা যে শুধু তাদের ঐতিহ্য তা নয়, এটার একটা বিজ্ঞানসম্মত কারণও আছে। সকালে স্নান করলে শরীরে রক্ত সঞ্চালন ভালো হয়, ফলে কাজের জন্য শক্তি পাওয়া যায়। সকালে ঘুম থেকে উঠে স্নান করে নিলে সারাদিন সম্পূর্ন উদ্যমের সাথে কাজ করা যায়।



৩। যোগা করা- শুধু মহিলা বলে নয়, সকলেরই প্রতিদিন যোগা করা দরকার। এখন সব মানুষ ভীষণ ব্যস্ত জীবন যাপন করে। বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে ঘর বাইরে সব দিক সামলাতে হয়। তাই জন্য তারা নিজেদের শরীরের প্রতি যত্ন নেওয়ার সময়ই পান না। তাই দিনে অন্তত ১০ মিনিট করে হলেও যোগা করা দরকার।



৪। স্বামীর সঙ্গে প্রণয়- বিবাহিত মহিলাদের ক্ষেত্রে সকালে স্বামীর সঙ্গে প্রণয়ে লিপ্ত হলে সারাদিন মন ভালো থাকে। তাই সকল বিবাহিত দম্পতির উচিৎ দুজনে একসঙ্গে সকালে কিছু ভালো মুহুর্ত কাটানো। সামান্য উত্তেজনা বা রোম্যান্স বায়ুমন্ডল ভাল করে তোলে এবং দিনটি ভালোভাবে কাটবে।



৫। তুলসি পুজো- সব হিন্দু বাড়িতেই তুলসি গাছ থাকে। যদি আপনার বাড়িতে এটি না থাকে তাহলে শীঘ্রই এই গাছ লাগান এবং সকালে উঠে এটির উপাসনা করুন। রবিবার ছাড়া প্রতিদিন সকালে তুলসি পুজো করুন, এর ফলে বাড়িতে কোন অভাব থাকেনা।



৬। গান শোনা- সকালে উঠে পছন্দের গান শুনলে সারাদিন আপনার মেজাজ ভালো থাকবে। সব কাজে মন বসবে। তাই সকালে উঠে নিজের পছন্দ মতো গান শুনুন।

Blogger দ্বারা পরিচালিত.